Logo
Logo
×

খেলা

টাইব্রেকারে ভারতকে উড়িয়ে সাফের ফাইনালে বাংলাদেশ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৪, ০৫:২৩ পিএম

টাইব্রেকারে ভারতকে উড়িয়ে সাফের ফাইনালে বাংলাদেশ

ভারতকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ। ছবি: সংগৃহীত

অনূর্ধ্ব-২০ সাফ চ্যাম্পিয়নশিপ ফাইনালে টাইব্রেকারে ভারতকে উড়িয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশের যুবারা। নির্ধারিত সময়ে খেলা ১-১ ড্র থাকার পর টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে ভারতকে হারিয়ে দিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

কাঠমান্ডুর দশরথ রঙ্গশালায় আসাদুল মোল্লার গোলে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। তবে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই বাংলাদেশের যুবাদের চাপে রাখে ভারত। সে চাপের পুরস্কার হিসেবে গোলও পেয়ে যায় তারা। নির্ধারিত সময় আর কোনো দল গোল না পেলে ১-১ সমতায় থাকে ম্যাচ। টুর্নামেন্টের বাইলজ অনুযায়ী খেলা তখন সরাসরি টাইব্রেকারে গড়ায়।

টাইব্রেকারে ভারতের প্রথম শটটি ঠেকিয়ে দেন বাংলাদেশের বদলি গোলরক্ষক মোহাম্মদ আসিফ। ম্যাচের ৬৫ মিনিটের সময় চোট পেয়ে মাঠ ছাড়েন মূল গোলরক্ষক মেহেদী হাসান শ্রাবণ। তার জায়গা নিয়ে শেষ পর্যন্ত ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছেন এই আসিফই।

ক্লাব পেলেন না জামাল ভূঁইয়া

শুধু প্রথম শটই নয়, ভারতের পঞ্চম শটটিও দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন আসিফ। অন্যদিকে বাংলাদেশের চার পেনাল্টি টেকারের সবাই জালের দেখা খুঁজে পেলে টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ দল।

এর আগে ম্যাচের শুরু থেকে দুই দল আক্রমণ-পাল্টা আক্রমণ করে খেলে। ভারত তুলনামূলক বেশি আক্রমণ করলেও প্রথম গোলটি পায় বাংলাদেশ। সংঘবদ্ধ এক আক্রমণ থেকে আসাদুল মোল্লার প্লেসিং শটে লিড পায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে ভারত। তাদের আক্রমণের মুখে বাংলাদেশের রক্ষণে চিড় ধরে। সে সুযোগ নিয়েই ৭৫ মিনিটে সমতাসূচক গোল পেয়ে যায় ভারত। যোগ করা সময়ে বাংলাদেশের কামাচি মারমা লাল কার্ড দেখলে কিছুটা সময় ১০ জন নিয়ে খেলতে হয় যুবাদের।তবে সে সময়টা দেখেশুনে কাটিয়ে দিতে পেরেছে মারুফুল হকের শিষ্যরা। শেষ পর্যন্ত টাইব্রেকারে নিখুঁত পারফরম্যান্সে জয় ছিনিয়ে নিয়েই মাঠ ছেড়েছে বাংলাদেশ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম