Logo
Logo
×

খেলা

জন্মদিনে ঐতিহাসিক জয়, যা বললেন শান্ত

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৫ আগস্ট ২০২৪, ০৬:৩৪ পিএম

জন্মদিনে ঐতিহাসিক জয়, যা বললেন শান্ত

আজ ২৬ বছর পূর্ণ হলো নাজমুল হোসেন শান্তর। জন্মদিনে পাকিস্তানের মাঠে অধিনায়ক হিসেবে পেলেন ঐতিহাসিক এক জয়। অতীতে কখনো পাকিস্তানের বিপক্ষে টেস্ট জয় পায়নি বাংলাদেশ। এবার পাকিস্তানকে তাদের ঘরের মাঠে ১০ উইকেটের বড় ব্যবধানে হারাল টাইগাররা।

ঐতিহাসিক জয়ের পর বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, আমাদের দেশে সম্প্রতি সরকারি চাকরিতে কোটা সংস্কার নিয়ে আন্দোলন হয়। সেই আন্দোলনে অনেক শিক্ষার্থী মারা গেছেন। তাদের রুহের মাগফিরাত কামনা করছি। তাদের আত্মার জন্য প্রার্থনা করছি।

শান্ত বলেন, জন্মদিনে টেস্ট ম্যাচ জয় আলহামদুলিল্লাহ। এটি খুব বিশেষ কিছু। গত রাতে আমি আমার স্ত্রীর সঙ্গে কথা বলেছিলাম, আমি বলেছিলাম আজ খুব ভালো দিন হতে পারে। এ সিরিজ শুরু করার আগে, আমরা বিশ্বাস করেছিলাম যে আমরা এবার জিততে পারব।

শান্ত আরও বলেন, ঐতিহাসিক জয়ের পেছনে সবার অবদান আছে। আমরা গত ১০-১৫ দিন ধরে পাকিস্তান সফরে কঠোর পরিশ্রম করেছি। তাই আমরা এ জয় পেয়েছি। আমরা সবাই জানি সাকিব, মিরাজের অনেক টেস্ট ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে, তারা জানে কিভাবে লাইন এবং লেন্থ নিয়ন্ত্রণ করে সঠিক জায়গায় বোলিং করতে হয়। 

অধিনায়ক বলেন, আমি আশা করি তারা তাদের ফর্ম ধরে রাখবে। মুশফিকুর রহিম গত ১৭ বছর ধরে যেভাবে প্রস্তুতি নিচ্ছে এবং প্রতিদিন তার কাজ সঠিকভাবে করছে। সে একই তীব্রতা নিয়ে ১৫-১৭ বছরের আন্তর্জাতিক ক্রিকেট খেলেছে। এই গরম কন্ডিশনে যেভাবে সে ব্যাটিং করেছে তার জন্য সত্যিই প্রশংসার দাবিদার। তার ১৯১ রানের পারফরম্যান্সের কারণেই হয়তো আমরা ম্যাচ জিততে পেরেছি। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম