Logo
Logo
×

খেলা

রিজওয়ানকে ডাবল সেঞ্চুরি করতে দেননি অধিনায়ক, যা বলছেন শাকিল

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৩ আগস্ট ২০২৪, ১২:৩৯ পিএম

রিজওয়ানকে ডাবল সেঞ্চুরি করতে দেননি অধিনায়ক, যা বলছেন শাকিল

ছবি: সংগৃহীত

রাওয়ালপিন্ডি টেস্টে বাংলাদেশের বিপক্ষে মোহাম্মদ রিজওয়ান তখন সেঞ্চুরি হাঁকিয়ে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরির পথে হাঁটছেন। শাহিন শাহ আফ্রিদিও আছেন ক্যারিয়ারের প্রথম ফিফটির পথে। তখনই ড্রেসিংরুম থেকে অধিনায়ক শান মাসুদ ক্রিস ছেড়ে উঠে আসতে বললেন দুই ব্যাটারকে। ৬ উইকেটে ৪৪৮ রানে পাকিস্তান ঘোষণা করল তাদের প্রথম ইনিংস। 

রিজওয়ান অপরাজিত রইলেন ১৭১ রানে। আরেক ব্যাটার শাহিন আফ্রিদি অপরাজিত থাকলেন ২৯ রানে। দুজনেরই ক্যারিয়ারসেরা ইনিংস। ক্যারিয়ারসেরা ইনিংস হলেও রিজওয়ান আফসোস করতেই পারেন এত কাছে এসেও প্রথমবারের মতো ডাবল সেঞ্চুরি না হওয়ায়, যা নিয়ে অনেকেই সমালোচনা করেছেন অধিনায়ক শান মাসুদের। তাদের দাবি, আর কয়েক ওভার সময় দিলেই প্রথম ডাবল সেঞ্চুরিটা পেতে পারতেন রিজওয়ান।

তবে অধিনায়ক শান মাসুদের এমন সিদ্ধান্তের পেছনে ঢাল হয়ে দাঁড়িয়েছেন আরেক সেঞ্চুরিয়ান সৌদ শাকিল। দিনশেষে সংবাদ সম্মেলনে এসে অধিনায়কের সিদ্ধান্তের বিষয়টি যে আগে থেকেই রিজওয়ানকে জানানো হয়েছিল সেটা জানান তিনি।

শাকিল বলেন, ‘রিজওয়ান ভাইয়ের ডাবল সেঞ্চুরি না করার যে বিষয়টির কথা বলা হচ্ছে, আসলে আমি মনে করি না যে সিদ্ধান্ত নেওয়ায় (ইনিংস ঘোষণা করার) তাড়াহুড়ো ছিল। কারণ রিজওয়ান ভাইকে এক ঘণ্টা আগেই স্পষ্টভাবে বলা হয়েছিল যে আমরা এই সময়ে ইনিংস ঘোষণা করব। তাই তার একটা ধারণা ছিল কখন আমরা ইনিংস ঘোষণা করব। তাকে বলা হয়েছিল আমরা ঘোষণা করার আগে ৪৫০ করার চেষ্টা করব।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম