Logo
Logo
×

খেলা

ভারতকে হারিয়ে গিনেস রেকর্ড পাকিস্তানের পিতা-পুত্রের

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৩ আগস্ট ২০২৪, ১২:২৯ পিএম

ভারতকে হারিয়ে গিনেস রেকর্ড পাকিস্তানের পিতা-পুত্রের

ছবি: সংগৃহীত

দ্রুততম সময়ে একজন ব্যক্তিকে আরোহণ করা। এমন খেলায় ভারতের রেকর্ড ভেঙে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে নাম তুলেছেন পাকিস্তানের পিতা-পুত্র জুটি। গত ১৯ জুন এই ৭.৮৭ সেকেন্ডে এই রেকর্ড গড়েন পাকিস্তানের ইরফান মেহসুদ এবং তার পাঁচ বছরের ছেলে সুফিয়ান মেহসুদ।

এর আগে এই রেকর্ডটি ছিল ভারতের কে গোকুলনাথ এবং এমভি অর্জুন প্রিয়নের। তাদের সেই রেকর্ডটিই এখন ভেঙে দিয়েছেন পাকিস্তানের এই পিতা-পুত্র জুটি। এমন অর্জনের পর বৃহস্পতিবার ইরফানের ছেলে সুফিয়ানকে প্রশংসায় ভাসিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ।

এক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, ‘সুফিয়ান মেহসুদ কম বয়সে এই অসাধারণ কৃতিত্ব অর্জন করে তার পিতামাতা এবং দেশকে গর্বিত করেছে। এই ধরনের প্রতিভাধর শিশুরা পাকিস্তানের উজ্জ্বল ভবিষ্যতের নিশ্চয়তা দেয়।’

ইরফান পাকিস্তানের দক্ষিণ ওয়াজিরিস্তানের উপজাতীয় জেলার বাসিন্দা। এর আগে সবচেয়ে বেশি পুশ-আপ, স্কোয়াট, জাম্পিং জ্যাক, স্কোয়াট থ্রাস্ট, স্টেপ-আপ, হাঁটু স্ট্রাইক, কনুই স্ট্রাইক, সাইড জাম্প এবং হাই জাম্পের জন্য অদম্য রেকর্ড রয়েছে তার। সব মিলিয়ে ১০০ টিরও বেশি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের অধিকারী তিনি।

এর আগে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ভারত, চীন, নরওয়ে, জার্মানি, ফ্রান্স, ফিনল্যান্ড, ফিলিপাইন, স্পেন, ইতালি, লেবানন, মিশর, ইরাক, সিরিয়াসহ ১৬টি দেশের বিভিন্ন রেকর্ড ভেঙেছেন পাকিস্তানকে সম্মান এনে দিয়েছেন ইরাফান। এবার তার হাত ধরে গিনেস বুকে নাম উঠল তার পাঁচ বছরের শিশু পুত্র সুফিয়ানেরও।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম