Logo
Logo
×

খেলা

ফারুক আহমেদ যেভাবে বিসিবি সভাপতি হলেন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২১ আগস্ট ২০২৪, ০৪:৫৯ পিএম

ফারুক আহমেদ যেভাবে বিসিবি সভাপতি হলেন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গঠনতন্ত্র অনুসারে সভাপতি হতে হলে আগে বোর্ড পরিচালক হতে হয়। তারপর পরিচালকদের ভোটে সভাপতি নির্বাচিত হবেন।

তার চেয়েও বড় কথা- বোর্ড পরিচালক হওয়ার আগে প্রথমে কাউন্সিলর হতে হবে। অধিনায়ক হওয়ার সুবাদে বিসিবির কাউন্সিলরশিপ আগেই ছিল ফারুক আহমেদের। 

এতদিন জাতীয় ক্রীড়া পরিষদের কোটায় সরাসরি বিসিবি পরিচালকের দায়িত্ব পালন করেছিলেন জালাল ইউনুস। গত সোমবার তিনি পদত্যাগ করেন। বোর্ডের প্রবীন পরিচালক আহমেদ সাজ্জাদুল আলম ববিও জাতীয় ক্রীড়া পরিষদের কোটায় ছিলেন। তিনি পদত্যাগ করেননি, তার পদটি কেড়ে নেয় ক্রীড়া পরিষদ।

জালাল ইউনুসের শূন্যপদে আজ বুধবার পরিচালক হিসেবে ফারুক আহমেদকে নিয়োগ দেওয়া জাতীয় ক্রীড়া পরিষদ। পরিচালক হওয়ার পর বাকি পরিচালকদের সঙ্গে বোর্ড মিটিংয়ে বসেন সাবেক এই অধিনায়ক। বোর্ড মিটিংয়ে উপস্থিত পরিচালকদের ভোটে ফারুক আহমেদ ক্রিকেট বোর্ডের সভাপতি নির্বাচিত হন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি হয়ে ফারুক আহমেদ বলেছেন, প্রথম ও প্রধান লক্ষ্য বাংলাদেশ দলকে একটা জায়গায় দেখতে চাই। সেক্ষেত্রে এটা তো অনেক বড় একটা ব্যাপার, কিভাবে দেখব। অনেক জায়গায় আমাদের কাজ করতে হবে। আপনারা জানেন যে, অনেক দিন ধরে কাজ হয়েছে হয় নাই অনেক প্রশ্ন আছে।

তিনি আরও বলেন, আমার প্রথম দায়িত্ব ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়া, দেশকে এগিয়ে নিয়ে যাওয়া। এটা মাথায় রাখলে কাজগুলো অনেক সহজ হবে। আমরা যেনো অন্যদিকে ডাইভার্ট হয়ে না যাই। আমরা দেশের ক্রিকেটকে সার্বিকভাবে এগিয়ে নিয়ে যেতে চাই।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম