Logo
Logo
×

খেলা

গণঅভ্যুত্থানের রাতে বিসিবিতে ব্যাগ হাতে দুই যুবক, জানেন না সিইও

Icon

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ২১ আগস্ট ২০২৪, ০৪:১৯ পিএম

গণঅভ্যুত্থানের রাতে বিসিবিতে ব্যাগ হাতে দুই যুবক, জানেন না সিইও

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখে গত ৫ আগস্ট পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে পালিয়ে যান শেখ হাসিনা। ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মুখে দেশ ছেড়ে এখন ভারতে অবস্থান করছেন এ সাবেক প্রধানমন্ত্রী। তার পদত্যাগের পরপরই ঢাকার রাস্তায় শুরু হয় ছাত্র-জনতার উল্লাস। ক্ষমতার পালাবদলের সেই রাত থেকেই আত্মগোপনে আছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতিসহ একাধিক পরিচালক। এর মধ্যে পদত্যাগ করেছেন পরিচালক জালাল ইউনুস। অন্যদিকে আজ সকালে বিসিবিপ্রধান নাজমুল হাসান পাপন পদত্যাগ করেছেন। 

গত ১৫ বছর ধরে দেশের অন্যান্য সংস্থার মতো বাংলাদেশ ক্রিকেট বোর্ডেও ছিল নানা অনিয়ম আর দুর্নীতির ছাপ। ৬ আগস্টের পর থেকেই ক্রিকেটপাড়ায় শুরু হয়েছে পাপনবিরোধী আন্দোলন। তবে এরই মধ্যেই দেখা গেছে ভিন্ন এক চিত্র। গত ৫ আগস্ট গণঅভ্যুত্থানের পর বিসিবির জনশূন্য ভবনে প্রবেশ করেন তিন থেকে চারজন যুবক। ব্যাগে করে সরিয়ে ফেলা হয় কিছু জিনিসপত্র। আর তাতে ঠিক কী ছিল, তা জানা সম্ভব হয়নি। 

গণমাধ্যম সূত্রে বিসিবির সিসিটিভি ফুটেজ থেকে জানা গেছে, অন্তত দুটি ব্যাগে ভরে বিসিবি থেকে সরানো হয়েছে বেশ কিছু মালামাল। সেসব আসলে কি, তা এখন পর্যন্ত জানা যায়নি। আর জানেন না ক্রিকেট বোর্ডের বর্তমান সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজনও। 

সিসিটিভির বেশ কয়েকটি ফুটেজও আছে। যেখানে দেখা গেছে, অপরিচিত একাধিক ব্যক্তি গত ৫ আগস্ট রাতে ব্যাগে করে বিসিবি কার্যালয় থেকে বেশ কিছু মালামাল সরিয়ে নেন। এ সময় তাদের নিয়ে বিভ্রান্তির মধ্যে ছিলেন সিকিউরিটির দায়িত্বে থাকা ব্যক্তিরা। 

সিসিটিভি ফুটেজে দেখা যায়, ৫ আগস্ট রাত ৯টার পর বিসিবি কার্যালয়ের করিডর ধরে হেঁটে বেরিয়ে যাচ্ছেন দুই যুবক। যার একজনের কাঁধে ব্যাগ। মোবাইলের আলো জ্বেলে রাত ৯টা ১৭ মিনিটে বের হয়ে যান তারা। এর আগে রাত সাড়ে ৮টার দিকে বিসিবিতে প্রবেশ করেন তারা। রাত ৯টা বেজে ৪০ মিনিট। দুটি ব্যাগ নিয়ে এক ব্যক্তি নেমে যায় লিফটে করে। ব্যাগ দুটিই যে বিভিন্ন জিনিসে বোঝাই করা ছিল, তা ব্যাগের অবস্থা থেকেই স্পষ্ট।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম