Logo
Logo
×

খেলা

পাকিস্তানকে ধুয়ে দিলেন আকমল

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২১ আগস্ট ২০২৪, ০৩:৪৮ পিএম

পাকিস্তানকে ধুয়ে দিলেন আকমল

বাংলাদেশের বিপক্ষে রাওয়ালপিণ্ডি টেস্টের স্কোয়াড দুদিন আগেই প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট দল। তবে অবাক করার মতো ব্যাপার, এই স্কোয়াডে নেই কোনো বিশেষজ্ঞ স্পিনার। পেস অ্যাটাকে আছেন শাহীন শাহ, নাসিম শাহ, খুররাম শেহজাদ এবং মোহাম্মদ আলি।

সবশেষ শুধুমাত্র পেস নির্ভর বোলিং অ্যাটাক পাকিস্তান দেখেছে ২০১৯ সালে শ্রীলংকার বিপক্ষে। ঘরের মাঠে ২৮ বছরে দ্বিতীয়বারের মতো একেবারে পেস নির্ভর দল নিয়ে মাঠে নামছে স্বাগতিকরা।

যদিও একাদশে আছেন ডান হাতি অফ ব্রেক সালমান আলি আগা। যদিও তিনি খণ্ডকালীন স্পিনার। স্কোয়াডে যে আর স্পিনার নেই ব্যাপারটাও এমন নয়। 

আছেন লেগ স্পিনার আবরার আহমেদ। কিন্তু তাকে ছেড়ে দেওয়া হয়েছে শাহিনসের হয়ে বাংলাদেশ এ দলের বিপক্ষে চারদিনের ম্যাচ খেলানোর জন্য। অর্থাৎ প্রথম টেস্টে পুরোপুরি পেস নির্ভর একাদশ খেলাতেই এই সিদ্ধান্ত।

একাদশ নিয়ে এমন সিদ্ধান্তে আপত্তি জানিয়েছেন পাকিস্তানের সাবেক উইকেটকিপার-ব্যাটার কামরান আকমল। তুলে এনেছেন ম্যানেজম্যান্টের পছন্দ-অপছন্দের ব্যাপার।

তিনি বলেছেন, ব্যক্তিগত পছন্দ আর অপছন্দের কারণে আবরার ছেলেটা ধ্বংস হয়ে গেলো। তার ফিটনেস আর মাঠের বাইরের সমস্যা তুলে ধরা হয়েছে। এসব কারণে আপনারা ছেলেটাকে নষ্ট করলেন এবং পাকিস্তানেরও ক্ষতি করলেন।

আবরারকে খেলানোর ব্যাপারে উদাহরণ টেনেছেন নাথান লায়ন- রবিচন্দ্রন আশ্বিন এবং রবীন্দ্র জাদেজাদের। তিনি বলেন, ’অস্ট্রেলিয়া কি নাথান লায়নকে ছাড়া খেলতে পারে? ভারত কি আশ্বিন বা জাদেজাকে ছাড়া খেলবে? না, তারা সেটা করবে না। আপনার হাতে আবরার আছে, কিন্তু আপনি তার আত্মবিশ্বাসটাই মাটি করে দিলেন।’

আকমলের কথা অবশ্য আবরারের পক্ষেই সাক্ষ্য দেয়। ক্যারিয়ারের ছয় টেস্ট খেলা আবরার প্রথম ১১ ইনিংসেই শিকার করেছেন ৩৮ উইকেট।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম