Logo
Logo
×

খেলা

ফাইনালে অ্যাডিলেডের কাছে হার এইচপির

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৮ আগস্ট ২০২৪, ০৭:১৯ পিএম

ফাইনালে অ্যাডিলেডের কাছে হার এইচপির

ছবি: সংগৃহীত

টপ এন্ড টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে হেরে গেল বাংলাদেশ হাইপারফরম্যান্স ইউনিট (এইচপি)। ফাইনালে অ্যাডিলেডের দেওয়া ১৭০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৩৭ রানেই গুটিয়ে যায় লাল-সবুজের প্রতিনিধিরা। তাতে ৩২ রানের হার হজম করে টুর্নামেন্ট শেষ হয়েছে যুবাদের।

ডারউইনে টস জিতে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভারেই ওপেনার জ্যাক উইন্টারের (৪) উইকেট হারায় অ্যাডিলেড। তবে দ্বিতীয় উইকেটে হ্যারি ম্যাথিয়াস ও টম ও’কনেলের ৫৯ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় তারা।

হ্যারি ২৩ বলে ১৯ রানের ধীরগতির ইনিংস খেলে আউট হলেও টম ছিলেন দুর্দান্ত ছন্দে। ৩৩ বলে ৫ চার ও ২ ছক্কায় দলীয় সর্বোচ্চ ৫৩ রান আসে তার ব্যাটে। পরে লিয়াম কটের ১৮ বলে ৩০ রানের ক্যামিও ইনিংসের সঙ্গে রায়ান কিং (৩৫) এবং স্যাম রাহালের (২০) ব্যাটে ৬ উইকেটে ১৬৯ রান পর্যন্ত পৌঁছায় অ্যাডিলেড।

বিসিবিতে কাজ করার প্রস্তাব পেলেন ফারুক আহমেদ

বাংলাদেশ এইচপির হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন রিপন মন্ডল। এছাড়া ১টি করে উইকেট শিকার করেছেন আফিফ হোসেন, রকিবুল হাসান এবং মাহফুজুর রহমান রাব্বি।

রান তাড়া করতে নেমে শুরুটা মন্দ হয়নি বাংলাদেশের। ৪.৪ ওভারে ৩২ রান তুলে ফেলেন দুই ওপেনার। তবে পঞ্চম ওভারে জিসান আলম (১৮) সাজঘরের পথ ধরতেই ছন্দ হারায় বাংলাদেশ।

তানজিদ তামিম দলীয় সর্বোচ্চ ২৯ বলে ৩৫ রান করেন। দলের আর কোনো ব্যাটার ক্রিজে থিতু হতে না পারায় ১৯.৫ ওভারে ১৩৭ রানে অলআউট হয়ে যায় এইচপি দল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম