Logo
Logo
×

খেলা

বিসিবিতে কাজ করার প্রস্তাব পেলেন ফারুক আহমেদ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৮ আগস্ট ২০২৪, ০৬:০৬ পিএম

বিসিবিতে কাজ করার প্রস্তাব পেলেন ফারুক আহমেদ

ফারুক আহমেদ। ছবি: সংগৃহীত

শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) কিছুটা অস্থিরতা তৈরি হয়েছে। এর মূল কারণ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বিগত সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা এই রাজনীতিবিদ এখন আত্মগোপনে রয়েছেন। সেখান থেকেই সভাপতির পদ ছেড়ে দিতে প্রস্তুত বলেও জানিয়েছেন তিনি।

তাই বিসিবির নতুন সভাপতি কে হতে পারেন, তা নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়েছে। যেহেতু বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির নিয়ম অনুযায়ী ক্রিকেট বোর্ডে সরকারি হস্তক্ষেপের সুযোগ নেই, তাই পাপন পদত্যাগ করলে অন্তর্বর্তীকালীন সভাপতি নিয়োগ দেওয়ার প্রক্রিয়া কেমন হবে, তা নিয়ে কৌতূহল রয়েছে।

ক্রিকেট বোর্ডকে সচল রাখতে নিষেধাজ্ঞা এড়িয়েও নাজমুল হাসান পাপনের পরবর্তী সভাপতি নিয়োগ দেওয়া সম্ভব। এখন পাপনের উত্তরসূরি হিসেবে আলোচনার টেবিলে বেশ কয়েকজনের নাম উচ্চারিত হচ্ছে। তবে অন্য সবাইকে ছাপিয়ে এখন সে দৌড়ে অনেকটাই এগিয়ে গেছেন সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমেদ।

দুর্নীতির বিরুদ্ধে কঠোর হওয়ার ঘোষণা উপদেষ্টা আসিফের

জানা গেছে, শনিবার (১৭ আগস্ট) ফারুক আহমেদের সঙ্গে একান্তে বৈঠক করেছেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ। সে সময় বোর্ডে কাজ করার জন্য প্রস্তাব দেওয়া হয়েছে তাকে। তবে কোন পদে কাজ করার প্রস্তাব পেয়েছেন, সে বিষয়ে খোলাসা করেননি ফারুক।

রোববার (১৮ আগস্ট) গণমাধ্যমকে কাজের প্রস্তাব পাওয়ার বিষয়টি নিশ্চিত করে ফারুক বলেন, ‘আমাকে বোর্ডে কাজ করার কথা বলা হয়েছে। আমাকে বলেছে আমি পজিটিভভাবে নিয়েছি। আগে একসময় বোর্ড থেকে পদত্যাগ করেছিলাম, এখন যদি পরিবেশ ভালো হয়। নিজের মতো কাজ করতে পারি তাহলে কেন নয়। ক্রিকেটকে তো ভালোবাসি। ক্রীড়া উপদেষ্টার সঙ্গে তো মিটিং হচ্ছে।’

কাজের প্রস্তাব পেলেও পাপনের উত্তরসূরি হওয়ার প্রশ্নে ফারুক জানান, ‘আমাকে সভাপতির জন্য এখনো প্রস্তাব দেওয়া হয়নি। তাই এখনই বলতে পারছি না। সভাপতি হওয়ার প্রস্তাব প্রস্তাব পাইনি, জিজ্ঞেস করেছে কাজ করব কি না। সভাপতি হবো কি না যখন প্রস্তাব দেবে তখন চিন্তা করব।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম