Logo
Logo
×

খেলা

কবে বিসিবিপ্রধানের চেয়ার ছাড়ছেন পাপন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৮ আগস্ট ২০২৪, ০২:২০ পিএম

কবে বিসিবিপ্রধানের চেয়ার ছাড়ছেন পাপন

ছবি: সংগৃহীত

শেখ হাসিনার পতনের পর দাবি উঠেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডপ্রধান নাজমুল হাসানের পাপনের পদত্যাগের। পাপনের পদত্যাগের দাবিতে গেল কয়েক দিন বিভিন্ন সংগঠনের ব্যানারে বিসিবি কার্যালয়ের সামনে বিক্ষোভ করতেও দেখা গেছে অনেককে। সেই ধারাবাহিকতায় পাপন পদত্যাগের নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে বিসিবি সূত্রে। স্বাভাবিকভাবেই তাই প্রশ্ন উঠেছে— কবে আনুষ্ঠানিকভাবে বিসিবিপ্রধানের চেয়ার ছাড়ছেন পাপন?

পাপনের পদত্যাগের বিষয়ের কথা শোনা গেলেও, পাপন নিজে এখনো এ বিষয়ে সরাসরি কোনো কথা বলেননি। বর্তমানে তিনি কোথায় আছেন তা নিয়েও স্পষ্ট কোনো ধারণা নেই কারও কাছে। তবে অনেকের মতে, শেখ হাসিনার দেশছাড়ার আগে থেকেই যুক্তরাজ্যে অবস্থান করছেন পাপন।

পাপনের অবস্থানের বিষয়ে বিসিবি পরিচালকরা কথা বলতে না চাইলেও বিসিবি সূত্রে জানা গেছে, পদত্যাগের বিষয়ে এরই মধ্যে সিদ্ধান্ত স্থির করে ফেলেছেন পাপন। আর এ ব্যাপারে আগামী ২০ আগস্টের মধ্যেই আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন তিনি।

কেননা চলতি বছরই বাংলাদেশের মাটিতে বসার কথা রয়েছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। বাংলাদেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় যদিও এটি এখন শঙ্কার মুখে। তবে এ ব্যাপারে দ্রুতই আইসিসিকে নিশ্চয়তা দিতে হবে বাংলাদেশকে। যা নিয়েও আগামী ২০ আগস্ট আইসিসির সিদ্ধান্ত আসতে পারে। তাই তার আগেই পদত্যাগের সিদ্ধান্ত জানাতে পারেন পাপন। কেননা নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য হলেও আইসিসির সঙ্গে বৈঠকে বসতে হবে বোর্ডপ্রধানকে। যা এ মুহূর্তে করতে পারছেন না পাপন।

তবে বোর্ডপ্রধানের চেয়ার থেকে সরে দাঁড়ালেও পাপন বিসিবি পরিচালক পর্ষদের চেয়ার ঠিক রাখবেন বলে শোনা যাচ্ছে। অর্থাৎ বিসিবির পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন পাপন। তবে শেষ পর্যন্ত সেটা হয় কিনা তা নিয়ে রয়েছে প্রশ্ন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম