Logo
Logo
×

খেলা

বাংলাদেশ সিরিজের আগে বাবরদের ফিটনেস নিয়ে প্রশ্ন তুললেন ওয়াসিম 

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৪, ০৩:৫৪ পিএম

বাংলাদেশ সিরিজের আগে বাবরদের ফিটনেস নিয়ে প্রশ্ন তুললেন ওয়াসিম 

ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি গুরুত্বপূর্ণ টেস্ট ম্যাচ সামনে রেখে এখন প্রস্তুতি সারছে পাকিস্তান ক্রিকেট দল। দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি মাঠে গড়াবে আগামী ২১ আগস্ট রাওয়ালপিন্ডিতে। তবে তার আগেই ক্রিকেটারদের ফিটনেস নিয়ে প্রশ্ন তুলেছেন দেশটির কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম।

পাকিস্তানে অবশ্য ফিটনেস ইস্যু নিয়ে প্রায়শই প্রশ্নের মুখে পড়তে হয় ক্রিকেটারদের। ফিটনেস ইস্যুতে বরাবরই বাবর-শাহিনদের কঠোর সমালোচক ওয়াসিম। সবশেষ ওয়ানডে বিশ্বকাপেও পাকিস্তান দলের ক্রিকেটারদের কঠোর সমালোচনা করেছিলেন তিনি। এবার আবার তিনি কথা বলেছেন ক্রিকেটারদের ফিটনেস নিয়ে।

বাদ পড়ার শঙ্কা এড়িয়ে সেমির পথে এইচপি

ক্রিকেটারদের ফিটনেস নিয়ে ওয়াসিম আকরাম বলেন, ‘আমি এ বিষয়টি নিয়ে খুব বেশি কিছু বলব না। কারণ আমার কাছে দলের অভ্যন্তরীণ কোনো তথ্য নেই। তবে আমি দুই বছর ধরে জানি, ক্রিকেটাররা তাদের ফিটনেস ধরে রাখায় যথেষ্ট মনোযোগী নয়। বিশ্বকাপের সময় পুরো বিশ্ব দেখেছে তাদের ফিটনেস কতটা ভালো, সত্যিকার অর্থে পুরো দলেরই বাজে অবস্থা ছিল।’

ফিটনেস নিয়ে কাজ করার যথেষ্ট সুযোগ পাওয়ার পরও কেন বর্তমান সময়ের ক্রিকেটাররা তা অনুসরণ করে না, সেটা নিয়েও প্রশ্ন তুলেছেন ওয়াসিম। সেই সঙ্গে জানিয়েছেন নিজেদের সময়ে ফিটনেস নিয়ে তেমন কোনো তথ্য না থাকার পরও কীভাবে তারা ফিট থাকতেন।

ওয়াসিম বলেন, ‘যদি আমি এই সময়ে ক্রিকেট খেলতাম, আমার ফিটনেস নিয়ে অনেক ধারণা থাকত, যেটা এখন সাধারণ ব্যাপার। আমাদের সময় সহজে ফিটনেসজনিত তথ্য পাওয়া যেত না। আমরা কিছুই জানতাম না, কেবল ইমরান খান ও জাভেদ মিঁয়াদাদদের মতো সিনিয়রদের অনুসরণ করতাম। তারা যা করত, আমরাও ঠিক সেগুলোই করতাম।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম