Logo
Logo
×

খেলা

মাশরাফিকে নিয়ে বই লিখে নিজেকে ‘অপরাধী’ মনে করছেন লেখক

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৬ আগস্ট ২০২৪, ০৪:৫১ পিএম

মাশরাফিকে নিয়ে বই লিখে নিজেকে ‘অপরাধী’ মনে করছেন লেখক

মাশরাফি ও লেখক দেবব্রত। ছবি: সংগৃহীত

মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশ ক্রিকেটের এক মহানায়ক। জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং দেশের ক্রিকেট অনুরাগীদের চোখের মধ্যমণি। বাংলাদেশ ক্রিকেটের এই আইকনিক চরিত্রকে নিয়ে ঢাউস সাইজের এক বই লিখেছিলেন সাংবাদিক দেবব্রত মুখোপাধ্যায়। তবে সাম্প্রতিক ঘটনাক্রমের পর সে বই লেখার জন্য নিজেকে ‘অপরাধী’ মনে করছেন তিনি।

আওয়ামী লীগের রাজনীতিতে জড়ানোর পর থেকেই মাশরাফির উল্টো যাত্রা শুরু। নড়াইল থেকে টানা দুইবার সংসদ সদস্য নির্বাচিত হলেও সাধারণ ক্রিকেটপ্রেমীদের মধ্যে তাকে নিয়ে ক্ষোভ বেড়েছে। গত ৫ আগস্ট আওয়ামী সরকারের পতনের পর সে ক্ষোভের আগুনে পুড়েছে তার নড়াইলের বাড়ি।

কোটা সংস্কার আন্দোলনে শত শত শিক্ষার্থী প্রাণ হারালেও টুঁ শব্দটিও করেননি মাশরাফি। তবে সরকার পতনের পর মুখ খুলেছেন। এক সাক্ষাৎকারে ভুল স্বীকার করেছেন, ক্ষমা চেয়েছেন। আন্দোলনে মৌন সম্মতির কথাও উল্লেখ করেছেন। তবে কিনা লালন গেয়েছিলেন, সময় গেলে সাধন হবে না। তার এই ক্ষমা প্রার্থনার বিষয়টিও তাই কানে তুলছেন না ক্ষুব্ধ শিক্ষার্থীরা।

বাড়ি আগুনে পুড়লেও ক্ষোভ নেই মাশরাফির

এর মধ্যেই লেখক দেবব্রত নিজের ফেসবুক পেইজ ‘ডি ফর দেবব্রত’-এ মাশরাফির কড়া সমালোচনা করেছেন। আফসোস করে দেবব্রত বলেছেন, ‘আপনাকে নিয়ে মহাভারতের মতো এক বই লেখার জন্য হয়ত আমি অপরাধী। সেই বই শিক্ষার্থীদের মধ্যে আপনাকে নিয়ে এমন একটা বিশ্বাস তৈরি করেছিল যে আপনি তাদের পাশে দাঁড়াবেন।’

মাশরাফির মতো সাকিব আল হাসানের ওপরও দেশের ক্রিকেট অনুরাগীরা ক্ষোভ ঝেড়েছেন। কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টিতে খেলার সময় প্রবাসী ক্রিকেটপ্রেমীদের তোপের মুখ পড়েছিলেন আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য সাকিব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম