Logo
Logo
×

খেলা

টানা দুই ম্যাচ হারল এইচপি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৪ আগস্ট ২০২৪, ০৪:০০ পিএম

টানা দুই ম্যাচ হারল এইচপি

৯ দলের টপ অ্যান্ড সিরিজে টানা দুই ম্যাচ হারল বিসিবি হাইপারফরম্যান্স দল (এইচপি)। নিজেদের প্রথম ম্যাচে জয়ের পর টানা দুই ম্যাচ পরপর হারল এইচপি। গত পরশু তাসমানিয়া টাইগার্সের বিপক্ষে ৫ উইকেটে হারের পর আজ অ্যাডিলেড স্ট্রাইকার্সের বিপক্ষেও আকবর আলীর দল হেরেছে ৮ উইকেটে।

ডারউইনে টসে হেরে ব্যাটিং করা এইচপি তুলেছে মাত্র ১৪৭ রান। জ্যাক উইন্টারের ফিফটিতে যে রান অ্যাডিলেড টপকে যায় ৮ উইকেট ও ১৪ বল বাকি থাকতে।

বাংলাদেশ সিরিজের আগে ঘরের মাঠে খেলার কৌশল খুঁজছে পাকিস্তান অ্যাডিলেডের অনভিজ্ঞ দলের বিপক্ষেও এদিন শুরু থেকেই উইকেট দিতে থাকে বাংলাদেশ। ৩.৫ ওভারে ২৩ রান তুলতেই একে একে আউট হন জাতীয় দলের নিয়মিত সদস্য তানজিদ হাসান, পারভেজ হোসেন ও আফিফ হোসেন। মিডল অর্ডারে অভিজ্ঞ আফিফ একের পর এক ম্যাচে ব্যর্থ হচ্ছেন। শূন্য দিয়ে টপ এন্ড সিরিজ শুরু করা আফিফ  তাসমানিয়ার বিপক্ষে করেছিলেন ১০ রান,  আজ আউট হয়েছেন ৬ বলে ২ রান করে।

পারভেজ প্রথম দুই ম্যাচে রান পেলেও আজ ফিরেছেন ৮ রানে। প্রথম ম্যাচে মেলবোর্নের বিপক্ষে ৬৯ ও তাসমানিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে অপরাজিত ৩৯ রান করেছিলেন পারভেজ। টানা তিন ম্যাচেই ধারাবাহিকভাবে ব্যর্থ ওপেনার তানজিদ।

দ্রুত ৩ উইকেট হারালেও বাংলাদেশ আজ ১৪৭ রান তোলে আকবরের ৩৬ (৩৫ বল) ও শামীম হোসেনের ৪২ রানের (৩২ বল) ইনিংসে। শেষ দিকে মাহফুজুর রহমানের ৭ বলে ১৬ রানের ইনিংসেরও অবদান ছিল। তবে এই রান ডারউইনের উইকেটেই যথেষ্ট ছিল না। ১০ চার ও ৩ ছক্কায় অ্যাডিলেড ওপেনার উইন্টার ৫৪ বলে ৮২ রান করলে হেসেখেলেই জয় পায় তারা। বাংলাদেশের হয়ে উইকেট পান রিপন মণ্ডল ও আবু হায়দার। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম