Logo
Logo
×

খেলা

‘বৈষম্যের শিকার’ ক্রিকেটারদের সঙ্গে কথা বলবেন প্রধান নির্বাচক

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১২ আগস্ট ২০২৪, ০৬:৪৯ পিএম

‘বৈষম্যের শিকার’ ক্রিকেটারদের সঙ্গে কথা বলবেন প্রধান নির্বাচক

প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে প্রথমে কোটা সংস্কার আন্দোলন এবং পরে সরকার পদত্যাগের এক দফা দাবিতে পদত্যাগ করে দেশ ছাড়তে হয়েছে শেখ হাসিনাকে। দেশের রাজনীতিতে বড় ধরনের এই পালাবদলের হাওয়া লেগেছে ক্রিকেটেও। বেশ কয়েকজন ক্রিকেটার আকার-ইঙ্গিতে নিজেদের ‘বৈষম্যের শিকার’ বলে দাবি করেছেন।

ইমরুল কায়েস, নুরুল হাসান সোহান, রুবেল হোসেনরা সরাসরি কাউকে নিশানা না বানালেও আওয়াজ তুলেছেন। হতাশা আর ক্ষোভ প্রকাশ করে ইমরুল কর্মকর্তাদের বিরুদ্ধে ক্রিকেটারদের জীবন ধ্বংসের অভিযোগও এনেছেন।

জাতীয় দলে ‘উপেক্ষিত’ সেসব ক্রিকেটারদের অভিযোগ শুনবেন বলে জানিয়েছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। আজ সোমবার আসন্ন পাকিস্তান সিরিজের দল নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন তিনি। এই বিষয়ে প্রশ্ন করা হলে লিপু বলেন, ‘কোনো ক্রিকেটারের যদি কোনো অভিযোগ থেকে থাকে, আমি তাদের সঙ্গে ব্যক্তিগতভাবে কথা বলব যে, কোথায় ভুল হয়েছে। সেখানে যদি মনে হয়, পারফরম্যান্স ছাড়া যদি অন্য কিছু হয়ে থাকে, সেটা সমন্বয় করার সুযোগ থাকে তাহলে করবো।’

আত্মহত্যা করেছিলেন ‘সেই’ ক্রিকেটার, জানাল পরিবার

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনা সরকারের পতনের পর এখন অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হয়েছে। এই সরকারের কাছে ঘুণে ধরা রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোর সংস্কারের দাবি জানিয়েছেন ছাত্র-জনতা। একইভাবে ক্রীড়াঙ্গনকে রাজনৈতিক প্রভাবমুক্ত করার দাবিও উঠেছে।

যদিও বোর্ডে সরকারি হস্তক্ষেপের বিষয়ে আইসিসির কড়া আইনের কারণে চাইলেই বিসিবিতে বড় পরিসরে সংস্কার কার্যক্রম চালানো কঠিন। নবনিযুক্ত যুব ও ক্রীড়া উপদেষ্টা এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ এই বিষয়ে আইসিসির নির্দেশনা অনুযায়ী পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম