Logo
Logo
×

খেলা

ওয়েস্ট ইন্ডিজ পেসারের ঘরে জোড়া অলিম্পিক সোনা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১২ আগস্ট ২০২৪, ০৫:৩২ পিএম

ওয়েস্ট ইন্ডিজ পেসারের ঘরে জোড়া অলিম্পিক সোনা

সাবেক উইন্ডিজ পেসার উইনস্টন বেঞ্জামিন ও তার ছেলে অলিম্পিকে জোড়া স্বর্ণজয়ী অ্যাথলেট রাই বেঞ্জামিন। ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের একসময় খ্যাতিমান পেস বোলার উইনস্টন বেঞ্জামিন। ১৯৮৬ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত ক্যারিবিয়ানদের হয়ে মাঠ মাতিয়েছেন। ২১ টেস্ট আর ৮৫ ওয়ানডে খেলে ঝুলিতে পুরেছেন ১৬১ উইকেট। এবার তার ঘরে এসেছে অলিম্পিকের দুটি স্বর্ণপদক!

ছেলে রাই বেঞ্জামিনের মাধ্যমে অলিম্পিকের স্বর্ণ ছুঁয়ে দেখেছেন উইনস্টন। যুক্তরাষ্ট্রের পতাকা নিয়ে অলিম্পিকে অংশ নেওয়া রাই অ্যাথলেটিক্স ডিসিপ্লিনে ৪০০ মিটার হার্ডলস ও ৪x৪০০ মিটার রিলেতে দুটি স্বর্ণপদক জয় করেছেন।

ছেলের সাফল্যে উচ্ছ্বসিত সাবেক পেসার উইনস্টন, ‘অসম্ভব আনন্দ হচ্ছে। বলে বোঝাতে পারব না। ব্যক্তিগত ভাবে এমন কাউকে চিনি না, যার সন্তান অলিম্পিক সোনা জিতেছে। রাইয়ের ৪০০ মিটার হার্ডলসে সোনা জেতার মুহূর্তটা দুর্দান্ত। জানি রাই কত কঠিন পরিশ্রম করেছে। তাই ওর এই সাফল্যে ভীষণ খুশি হয়েছি।’

দল নির্বাচনে পাপনের প্রভাব থাকত না, দাবি প্রধান নির্বাচকের

ক্যারিবিয়ান দ্বীপরাষ্ট্র অ্যান্টিগা এবং বারবুডার বংশোদ্ভূত হলেও রাইয়ের জন্ম আমেরিকায়। অ্যাথলেটিক্স বেছে নেওয়ার আগে বাবার মতোই ক্রিকেট খেলতেন। আগ্রহ ছিল আমেরিকান ফুটবলেও।

তবে শেষ পর্যন্ত অ্যাথলেটিক্সকেই নিজের ধ্যানজ্ঞান বানিয়েছেন রাই। টোকিও অলিম্পিকে ৪০০ মিটার হার্ডলসে রৌপ্য পদক জয় করেছিলেন। এবার আরও একধাপ এগিয়ে স্বর্ণ পদকই ছুঁয়ে দেখেছেন।

তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম