Logo
Logo
×

খেলা

একশ বলের টুর্নামেন্টে ১১৩ মিটার লম্বা ছক্কার নজির

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১২ আগস্ট ২০২৪, ০৪:৩৫ পিএম

একশ বলের টুর্নামেন্টে ১১৩ মিটার লম্বা ছক্কার নজির

ইংল্যান্ডে চলমান দ্য হান্ড্রেড টুর্নামেন্টে অনন্য নজির গড়লেন নিকোলাস পুরান। ১১৩ মিটাল লম্বা ছক্কা হাঁকিয়ে ঝড় তুলে দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের এই তারকা ব্যাটসম্যান।

গতকাল রোববার সন্ধ্যায় টুর্নামেন্টের ২৭তম ম্যাচটি ছিল ম্যাঞ্চেস্টার অরিজিনালস বনাম নর্দার্ন সুপারচার্জার্সের মধ্যে। এই ম্যাচে ব্যাট হাতে নিকোলাস পুরান বাইশ গজে ঝড় তুলেছিলেন। এই সময় তিনি এমন একটি ছক্কা মারেন যা দেখে সকলেই অবাক হয়ে যান। ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড মাঠের বাইরে পড়েছিল এই ছক্কাটি। হ্যাঁ, পুরান এই ম্যাচে ৩৩ বলে ৬৬ রানের ঝড়ো ইনিংস খেলেন। তার ইনিংসের ভর করে জয় পেয়েছে নর্দান সুপারচার্জার্স।

ম্যাঞ্চেস্টার অরিজিনালসের বোলার স্কট কারির বলে এই ছক্কা হাঁকান নিকোলাস পুরান। নিকোলাস পুরানের রেঞ্জে বল রেখে ভুল করেছিলেন কারি, কিন্তু বড় শট মারার সুযোগ নষ্ট করেননি ওয়েস্ট ইন্ডিজের এই ব্যাটসম্যান। তার শক্তি ব্যবহার করে, পুরান ডিপ মিড-উইকেটে ১১৩ মিটার লম্বা ছক্কা মারেন। এই ছক্কা দেখে সকলেই অবাক হয়ে যান। আপনিও দেখুন ভিডিয়োটি-

এদিন প্রথমে ব্যাট করে ম্যাঞ্চেস্টার অরিজিনালস ১০০ বলে সাত উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করে। অধিনায়ক ফিলিপ সল্ট ২৮ বলে ৫ চার ও ৪টি ছক্কায় ৬১ রানের ইনিংস খেলেন। আর কোনও ব্যাটসম্যান ২৫ রানের গন্ডি ছুঁতে পারেননি।

টার্গেট তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি নর্দান সুপারচার্জার্সের। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বেন স্টোকস ব্যক্তিগত ২ রানে অবসর নেন। অন্যদিকে ম্যাথিউ শটও আশ্চর্যজনক কিছু দেখাতে পারেননি। 

এরপর অধিনায়ক হ্যারি ব্রুক ২৬ বলে ৪৩ রানের ইনিংস খেলে দলকে ভালো অবস্থানে নিয়ে যান, আর নিকোলাস পুরান ৩ বল বাকি থাকতেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। পুরান ৩৩ বলে ২টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ৬৬ রানের অপরাজিত ইনিংস খেলেন। নিকোলাস পুরান তার ইনিংসের জন্য ম্যাচ সেরা হন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম