Logo
Logo
×

খেলা

পাকিস্তানের আমন্ত্রণে চারদিন আগেই যাচ্ছে বাংলাদেশ দল

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১১ আগস্ট ২০২৪, ০৫:২৯ পিএম

পাকিস্তানের আমন্ত্রণে চারদিন আগেই যাচ্ছে বাংলাদেশ দল

চলতি মাসের শেষদিকে পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টের সিরিজ খেলবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সে সিরিজকে সামনে রেখে আগামী ১৭ আগস্ট পাকিস্তানে যাওয়ার কথা ছিল বাংলাদেশের ক্রিকেটারদের। কিন্তু সে সিরিজের জন্য এখন চারদিন আগে তথা ১৩ আগস্টেই পাকিস্তানের উদ্দেশে রওয়ানা হবে দল।

ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বাংলাদেশ দলকে চারদিন আগেই দেশটিতে যেতে আমন্ত্রণ জানিয়েছে। বাংলাদেশের ক্রিকেটাররা যাতে সিরিজের আগে নির্বিঘ্নে অনুশীলন করতে পারেন।

এই প্রসঙ্গে পিসিবির চিফ অপারেটিং অফিসার সালমান নাসির এক বিবৃতিতে বলেছেন, ‘খেলা শুধু হারজিতের বিষয় না, এখানে বন্ধুত্বও গুরুত্বপূর্ণ। লাহোরে অতিরিক্ত অনুশীলন সেশনগুলো তাদের (বাংলাদেশ দল) বিশ্বমঞ্চে নিজেদের প্রতিভা প্রদর্শনে সহায়তা করবে।’

পাপন-সালাহউদ্দিনকে নিয়ে মুখ খুললেন ক্রীড়া উপদেষ্টা আসিফ

কোটা সংস্কার আন্দোলন চলাকালে পাকিস্তান সিরিজকে সামনে রেখে ক্যাম্প শুরু হয় বাংলাদেশ দলের। তবে রাজনৈতিক অস্থিরতার কারণে ক্রিকেটারদের অনুশীলনে বিঘ্ন ঘটে। জানা গেছে, গত তিনদিন স্থানীয় কোচ সোহেল ইসলামের অধীনে মিরপুরে ব্যক্তিগত পর্যায়ে অনুশীলন করেছেন ক্রিকেটাররা।

পিসিবির প্রস্তাবকে স্বাগত জানিয়ে এক বিবৃতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে এবং আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই সিরিজের জন্য প্রস্তুতি নিতে (পাকিস্তানের) এই প্রস্তাব সহায়তা করবে।’

আগামী ২১ আগস্ট রাওয়ালপিন্ডিতে মাঠে গড়াবে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার প্রথম টেস্ট। ৩০ আগস্ট করাচিতে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম