Logo
Logo
×

খেলা

ম্যানচেস্টার ডার্বি; ৫ বছর পর কমিউনিটি শিল্ড জিতল সিটি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১১ আগস্ট ২০২৪, ১০:৩২ এএম

ম্যানচেস্টার ডার্বি; ৫ বছর পর কমিউনিটি শিল্ড জিতল সিটি

ছবি: সংগৃহীত

মৌসুম শুরুতেই কমিউনিটি শিল্ডে মুখোমুখি হয়েছিল দুই নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেড। যেখানে ম্যাড়ম্যাড়ে ম্যাচের শেষটায় ছড়িয়েছে উত্তাপ। ১-১ সমতায় থাকা ম্যাচ শেষ পর্যন্ত গড়িয়েছে টাইব্রেকারে। যেখানে ৭-৬ ব্যবধানে জিতে ৫ বছর পর কমিউনিটি শিল্ড শিরোপা ঘরে তুলেছে ম্যানচেস্টার সিটি।

ওয়েম্বলিতে এদিন প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনো দলই। তবে দ্বিতীয়ার্ধের ৮২ মিনিটে এসে গ্রানার্চোর গোলে ম্যাচে লিড নেয় ইউনাইটেড। জয়ের স্বপ্ন দেখতে শুরু করে দলটি। তবে তাদের সেই পথে বাধা হয়ে দাঁড়ান বার্নার্ডো সিলভা। ৮৯ মিনিটে এসে দারুণ গোলে ম্যাচে সমতা টানেন তিনি।

১-১ গোলে সমতায় থাকা ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে তাদের তাড়া করছিল শেষ তিনবার কমিউনিটি শিল্ডে হারের তিক্ত স্মৃতি। শেষবার ২০১৯ সালে কমিউনিটি শিল্ড জিতেছিল সিটি। এরপর ২০২১ সালে লেস্টার সিটি, ২০২২ সালে লিভারপুল ও গত মৌসুমে আর্সেনালের বিপক্ষে হারতে হয়েছে সিটিকে। তবে এবার সব কিছুর অবসান ঘটিয়ে কমিউনিটি শিল্ড ঘরে তুলেছে সিটিজেনরা।

টাইব্রেকারে অবশ্য শুরুতেই ভুল করে সিটি। ইউনাইটেডের ব্রুনো ফার্নান্দেজ জালের দেখা পেলেও দলকে সমতায় ফেরাতে ব্যর্থ হন বার্নার্ডো সিলভা। এর পর অবশ্য আর কোনো ভুল করেনি সিটি। অন্যদিকে চতুর্থ ও সপ্তম শটটি মিস করে বসে ইউনাইটেডের সানচো ও ইভানস। সেই সুযোগ কাজে লাগিয়ে সপ্তম শটটি জালে পাঠিয়ে উল্লাসে মাতেন মানুয়েল আকাঞ্জি। ৭-৬ গোলে কমিউনিটি শিল্ড জেতে সিটি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম