Logo
Logo
×

খেলা

প্রথম অলিম্পিক সোনা জয়ের খুশিতে সাধারণ ছুটি ঘোষণা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১০ আগস্ট ২০২৪, ০৫:০৭ পিএম

প্রথম অলিম্পিক সোনা জয়ের খুশিতে সাধারণ ছুটি ঘোষণা

২০০ মিটার স্প্রিন্টে বোতসোয়ানার লেতসিলে তেবেগো জিতেছেন স্বর্ণপদক। ছবি: সংগৃহীত

অলিম্পিকের মাহাত্ম্যই অন্যরকম। বিশ্বের সেরা সব ক্রীড়াবিদদের এই মিলনমেলায় স্বর্ণপদক জয়ের গৌরব শুধু একজন ক্রীড়াবিদের নয়, পুরো একটি রাষ্ট্রের। তাই তো দেশের ইতিহাসে প্রথম অলিম্পিক সোনা জয়ের পর অর্ধেক দিন সাধারণ ছুটি ঘোষণা করেছেন বোতসোয়ানার রাষ্ট্রপতি মকগয়েতসি মাসিসি।

গত বৃহস্পতিবার (৮ আগস্ট) অলিম্পিকের অ্যাথলেটিক্স ডিসিপ্লিনের ২০০ মিটার স্প্রিন্টে বোতসোয়ানার লেতসিলে তেবেগো জিতেছেন স্বর্ণপদক। এই পদক জয়ের পর শুক্রবারের অর্ধেক দিন বোতসোয়ানায় সাধারণ ছুটি ঘোষণা করেন দেশটির রাষ্ট্রপতি মাসিসি ।

২০০ মিটার স্প্রিন্টে স্বর্ণ জিতে তেবেগো অবশ্য শুধু বোতসোয়ানাকেই গর্বিত করেননি, গৌরব বয়ে এনেছেন গোটা আফ্রিকা মহাদেশের জন্য; ২০০ মিটার স্প্রিন্টে আফ্রিকা মহাদেশের কেউ যে এই প্রথম সোনা জয় করলেন।

ক্রীড়া উপদেষ্টা আসিফকে নিয়ে যা বলছে বিসিবি-বাফুফে

স্তাদ দে ফ্রান্সে এই ইতিহাস গড়তে তার সময় লেগেছে ১৯.৪২ সেকেন্ড। মায়ের জন্ম তারিখ লেখা জুতা পরে দৌড়ে সফল হয়েছেন তিনি। গত মে মাসে মারা যাওয়া মাকে উৎসর্গ করতেই এই উদ্যোগ নেন তেবেগো।

যুক্তরাষ্ট্রের কেনি বেডনারেক ১৯.৬২ সেকেন্ডে ফিনিশিং লাইন ছুঁয়ে জিতেছেন রৌপ্য পদক। অন্যদিকে ১০০ মিটার স্প্রিন্টে সোনা জেতা নোয়াহ লাইলস পেয়েছেন ব্রোঞ্জ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম