Logo
Logo
×

খেলা

বাফুফের পদ ছাড়লেন সালাম মুর্শেদী

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৯ আগস্ট ২০২৪, ০৯:২১ এএম

বাফুফের পদ ছাড়লেন সালাম মুর্শেদী

ছবি: সংগৃহীত

একসময়ের জনপ্রিয় ফুটবলার আব্দুস সালাম মুর্শেদী বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহসভাপতির চেয়ারে বসেন সেই ২০০৮ সালে। এর পর থেকে টানা বাফুফের সহসভাপতির দায়িত্ব পালন করছিলেন তিনি। নানা সময় বিতর্ক উঠলেও কোনো কিছু গায়ে না মেখে নিজের চেয়ার ধরে রেখেছিলেন মুর্শেদী। অবশেষে সেই চেয়ার ছাড়তে হলো তাকে। সালাম মুর্শেদীর পদত্যাগের কথা নিশ্চিত করেছে বাফুফে।

বাফুফের সিনিয়র সহসভাপতি পদের বাইরেও বাফুফের অর্থ কমিটি ও রেফারিজ কমিটির প্রধান হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। তার আমলেই ফিফার গুরুতর অভিযোগ উঠেছিল ফুটবলকর্তাদের বিরুদ্ধে। ফিফার বরাদ্দকৃত অর্থ অনিয়মের দায়ে বেশ কয়েকজন চাকরি হারালেও চেয়ার ছাড়েননি তিনি।

সেই সময় অর্থ কমিটির প্রধান থাকায় মুর্শেদীকেও জরিমানা গুনতে হয়েছে ১০ হাজার সুইস ফ্রাঁ (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৩ লাখ টাকা)। মূলত বাফুফের অর্থ কমিটির প্রধান হিসেবে ফিফা প্রদত্ত অর্থের অনিয়মের কারণেই এই জরিমানা করা হয় তাকে।

তবে গত সোমবার শেখ হাসিনার পদত্যাগের পর সংসদ সদস্য পদ হারান তিনি। খুলনা–৪ আসন থেকে আওয়ামী লীগের সংসদ সদস্য ছিলেন তিনি। সেই পদ হারানোর পর সারা দেশ থেকে বাফুফে থেকে তার পদত্যাগ চাওয়া হচ্ছিল। অবশেষে সেই পথটিই বেছে নিয়েছেন তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম