Logo
Logo
×

খেলা

ছাত্র আন্দোলনে শহিদদের জন্য মিরপুরে ক্রিকেটারদের মোনাজাত

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৭ আগস্ট ২০২৪, ০৪:১৯ পিএম

ছাত্র আন্দোলনে শহিদদের জন্য মিরপুরে ক্রিকেটারদের মোনাজাত

ছবি বিসিবি

কোটা সংস্কার আন্দোলন ঘিরে ব্যাপক গণবিক্ষোভে রুপ নিয়ে সরকার পতন দেখেছে বাংলাদেশ। টানা ৩৬ দিনের এই আন্দোলন এবং সংঘর্ষে প্রাণ হারিয়েছেন তিন শতাধিক ছাত্র-জনতা। নিহত সেসব আন্দোলনকারীর আত্মত্যাগের প্রতি শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

বুধবার অনুশীলন করেছেন আসন্ন পাকিস্তান সফরের ‘এ’ দলের ক্রিকেটাররা।  যেখানে ছিলেন অভিজ্ঞ মুশফিকুর রহিম থেকে শুরু করে মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, এনামুল হক বিজয়, হাসান মাহমুদ, মাহমুদুল হাসান জয়সহ আরও অনেকে। অনুশীলন শুরুর আগে আন্দোলনে নিহতদের সম্মানে বিশেষ মোনাজাত করা হয়।

বুধবার সকালে সামাজিকমাধ্যম ফেসবুকে বিসিবি লিখেছে, ‘মিরপুর শেরেবাংলায় বুধবারের অনুশীলন সেশন শুরুর আগে বাংলাদেশ ‘এ’ দলের খেলোয়াড় ও ম্যানেজমেন্টের সদস্যরা গত কয়েক সপ্তাহে ছাত্র-নেতৃত্বাধীন গণআন্দোলনের সময় নিহতদের প্রতি প্রার্থনা ও শ্রদ্ধা জানান’।

এ ছাড়া এ আন্দোলনের প্রতি শ্রদ্ধা জানিয়ে মিরপুর শেরেবাংলার আঙিনায় ব্যানার টাঙিয়েছে বিসিবি। রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ, খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মীর মাহবুবুর রহমান মুগ্ধসহ আরও অনেকের ছবি রয়েছে সেখানে।

পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে দুটি চারদিনের এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে মঙ্গলবার রাতে পাকিস্তান যাওয়ার কথা ছিল বাংলাদেশ ‘এ’ দলের।  পরিবর্তিত পরিস্থিতির কারণে ৪৮ ঘণ্টা পিছিয়েছে এ সফর।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম