Logo
Logo
×

খেলা

মেসির বাড়িতে হামলা-ভাঙচুর

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ আগস্ট ২০২৪, ০৬:২৬ পিএম

মেসির বাড়িতে হামলা-ভাঙচুর

পরিবেশবাদীরা মেসির ইবিজা ম্যানশনে ভাঙচুর চালায়। ছবি: সংগৃহীত

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসির বাড়িতে হামলার ঘটনা ঘটেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম এক্সপ্রেস জানিয়েছে, স্পেনের ইবিজায় তার ‘ইবিজা ম্যানশন’ নামের বাড়িতে হামলা চালিয়েছে পরিবেশবাদীরা। হামলাকারীদের দাবি, মেসির ১১ মিলিয়ন ইউরো সমমূল্যের বাড়িটি ‘পরিবেশ দূষণে সহায়ক’।

হাফিংটন পোস্ট জানায়, আন্দোলনকারীদের সংগঠন ‘ফিউচারো ভেজেটাল’ চলতি সপ্তাহের শুরুর দিকেই মেসির ইবিজা ভিলায় ভাঙচুর চালায়। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া পোস্টে দেখা যায়, সংগঠনটির দুই সদস্য ‘বিশ্বকে বাঁচান, ধনীদের প্রতিরোধ করুন এবং পুলিশ সরিয়ে নিন’ লেখা একটি ব্যানার নিয়ে সেখানে দাঁড়িয়ে আছেন।

নিজেদের এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্টে এক বিবৃতিতে ‘ফিউচারো ভেজেটাল’ জানায়, ‘আমরা মেসির অবৈধ ইবিজার বাড়িতে রঙ মাখিয়েছি। এই বাড়িটি অবৈধ উপায়ে নির্মাণ করা হয়েছে, যেখানে সাবেক এই বার্সা তারকা ১১ মিলিয়ন ইউরোরও বেশি অর্থ ব্যয় করেছেন। ওই বাড়ি নির্মাণের সময়ও ২-৪ মানুষ নিহত হন এবং নির্মাণসংক্রান্ত কাজের কারণে তাপপ্রবাহ বেড়েছে।’

ব্রিটিশ দৈনিক ডেইলি মিরর জানিয়েছে, সান জোসেফের এই সম্পত্তি ২০২২ সালে কিনেছিলেন মেসি। বাড়িতে হামলার ঘটনায় এখনো কোনো প্রতিক্রিয়া জানাননি মেসি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম