Logo
Logo
×

খেলা

‘নয়-ছয় বোঝানোর দিন শেষ’ সাকিবের সমালোচনায় রফিক

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৩ আগস্ট ২০২৪, ০৪:৩৪ পিএম

‘নয়-ছয় বোঝানোর দিন শেষ’ সাকিবের সমালোচনায় রফিক

ছবি: সংগৃহীত

সাকিব আল হাসানকে ঘিরে বিতর্ক লেগেই থাকে। গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলতে এখন কানাডায় অবস্থান করছেন সাকিব। সেখানে প্রবাসী এক বাংলাদেশি ক্রিকেটপ্রেমীর সঙ্গে তর্কে জড়িয়েছেন দেশের অন্যতম সেরা এই ক্রিকেটার। তার এমন কাণ্ডে ক্ষুব্ধ হয়েছেন সাবেক ক্রিকেটার মোহাম্মদ রফিক।

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টির ম্যাচ শেষের গ্যালারিতে থাকা এক দর্শকের তোপের মুখে পড়েন সাকিব। দেশের বর্তমান পরিস্থিতিতে কেন মুখে কুলুপ এঁটে রয়েছেন সাকিব, সে বিষয়ে প্রশ্ন করেন সে দর্শক। জবাবে ওই ভক্তকে ‘আপনি দেশের জন্য কী করেছেন’ বলে পাল্টা প্রশ্ন করেন সাকিব।

পশুপাখি দেখে সময় কাটাচ্ছেন সাকিব

দেশের অন্যতম সেরা অলরাউন্ডারের এমন মন্তব্য শুনে তার সমালোচনা করেছেন রফিক। গণমাধ্যমের সঙ্গে আলাপে সাবেক এই বাঁহাতি স্পিনার বলেন, ‘সাকিবের ভালো দিক যেমন আছে, তেমনি খারাপ দিকও আছে। সে দর্শককে যে কথা বলেছে, তার জবাবটা বিসিবির দেওয়া উচিৎ। কারণ তাকে দেশের প্রতিনিধি বানিয়ে, পতাকা নিয়ে তাকে বাইরে পাঠানো হয়, সে এ ধরনের কথা বলবে কেন? পাবলিক মাঠে গালি দেয়, আবার জিতলে ঠিকই মাথায় তুলে নাচে। পাবলিক এমনই, এখন তারা সবকিছু বুঝে, তাদের নয়-ছয় বোঝানোর দিন শেষ।’

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অবশ্য এরই মধ্যে নিজেদের অবস্থান স্পষ্ট করেছে। বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস গণমাধ্যমকে বলেছেন, সাকিব যদি এমন কিছু বলে থাকেন, তবে সেটা ঠিক হয়নি। সবারই সব জায়গায় অবদান আছে।

‘অবদান’ প্রসঙ্গে রফিক উল্টো সাকিবের দিকে প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেন, ‘আপনি কী জিতছেন? এশিয়া কাপ, আইসিসির কোনো ট্রফি জিতছেন? আগে বাংলাদেশটা কী সেটা ফিল করতে হবে, পতাকা ফিল করতে হবে। আমি মনে করি এদের মধ্যে ফিলিংস বলতে কিছু নেই। তারা বোঝে শুধু টাকা আর টাকা।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম