Logo
Logo
×

খেলা

ভারত না এলে হইচইয়ের কোনো কারণ দেখছেন না মুশতাক

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৩ আগস্ট ২০২৪, ০৩:৩৬ পিএম

ভারত না এলে হইচইয়ের কোনো কারণ দেখছেন না মুশতাক

ছবি: সংগৃহীত

আসন্ন চ্যাম্পিয়নস ট্রফির আয়োজক পাকিস্তান। যেই আয়োজনে এখন বড় বাধা ভারত। সবশেষ এশিয়া কাপের মতো নিজেদের ম্যাচগুলো পাকিস্তানের বাইরে খেলতে চায় তারা। পা রাখতে চায় না পাকিস্তানের মাটিতে। যা নিয়ে গত কিছুদিন ধরেই চলছে আলোচনা। এবার এই ইস্যুতে কথা বলেছেন পাকিস্তানের কিংবদন্তি স্পিনার সাকলাইন মুশতাক। তার মতে, ভারত না আসলেও এটা নিয়ে হইচইয়ের কিছু নেই।

ক্রিকেট পাকিস্তানকে দেওয়া এক সাক্ষাৎকারে মুশতাক বলেন, ‘এটা সহজ। ভারত যদি আসতে চায়, তারা আসতে পারে। যদি তারা আসতে না চায়, তাতে কিছু যায় আসে না। এটা নিয়ে হইচই করার কোনো মানে নেই। এতে কোনো পক্ষেরই ভালো বা খারাপ হবে না। এটি আইসিসির ইভেন্ট। তারা এই বিষয়টি দেখবে, যেমনটি তাদের দেখা উচিতও।’

লম্বা সময় পর আইসিসির কোনো ইভেন্ট আয়োজন করতে যাচ্ছে পাকিস্তান। কিন্তু তাদের সেই আয়োজনে জল ঢেলে দিতে চলেছে ভারত। ২০০৮ সালের পর পাকিস্তান সফরে যায়নি তারা। তবে পাকিস্তান অবশ্য নিয়মিতই আইসিসির ইভেন্টে অংশ নিতে ভারতের মাটিতে পা রেখেছে। সবশেষ ওয়ানডে বিশ্বকাপেও ভারতে এসে খেলে গেছে পাকিস্তান। তবে ভারত নিজের অবস্থান থেকে সরে দাঁড়ায়নি। যা নিয়েই এখন ভাবতে হচ্ছে পিসিবিকে।

আসন্ন চ্যাম্পিয়নস ট্রফিতে হাইব্রিড মডেল অনুসরণ করতে বলছে ভারত। নিজেদের ম্যাচগুলো শ্রীলংকা কিংবা আরব আমিরাতের মাটিতে খেলতে চায় ভারত। যা নিয়েই তৈরি হয়েছে জটিলতা। সমস্যা সমাধানে মাথা ঘামাতে হচ্ছে খোদ আইসিসিকে। শেষ পর্যন্ত চ্যাম্পিয়নস ট্রফিতে খেলা নিয়ে কি সিদ্ধান্ত জানায় ভারত সেটিই এখন দেখার বিষয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম