Logo
Logo
×

খেলা

প্রস্তুতি ছাড়াই পাকিস্তান সফরে যাবেন সাকিব

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০২ আগস্ট ২০২৪, ০৪:০৬ পিএম

প্রস্তুতি ছাড়াই পাকিস্তান সফরে যাবেন সাকিব

ছবি: সংগৃহীত

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি মহাগুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে আগামী ১৭ আগস্ট পাকিস্তানে উড়াল দেবে বাংলাদেশ ক্রিকেট দল। এরপর আগামী ২১ ও ৩০ আগস্ট স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে নাজমুল হোসেন শান্তর দল। সেই সিরিজ সামনে রেখেই এখন জোর প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। 

ছুটি কাটিয়ে ফিরেছেন দলের প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহে। এই সিরিজ সামনে রেখে ফেরানো হচ্ছে স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদকেও। এছাড়াও গত কয়েকদিন ধরে চট্টগ্রামে বিশেষ ক্যাম্প করছে ক্রিকেটাররা। যেই সিরিজ সামনে রেখে এত প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ দল। অথচ সেই সিরিজে কোনো প্রস্তুতি না নিয়েই মাঠে নামতে পারেন সাকিব আল হাসান।

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাটে বলে পারফর্ম করতে ব্যর্থ সাকিব এরপর যুক্তরাষ্ট্রে মেজর লিগ ক্রিকেট খেলে বর্তমানে খেলছেন কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে। যদিও খুব বেশি নিজের নামের সুবিচার করতে পারছেন না তিনি। বল হাতে মাঝে মাধ্যে পারফর্ম করলেও ব্যাট হাতে পাচ্ছেন না রানের দেখা। লম্বা সময় ধরেই সাকিবকে ভুগতে হচ্ছে চোখের সমস্যায়।

অথচ, দীর্ঘ ফরম্যাটে মাঠে নামার আগে কোনো রকম প্রস্তুতি ছাড়ায় সাকিবকে খেলানোর কথা ভাবছে বিসিবি। আগামী ১২ আগস্ট পর্যন্ত সাকিবের এনওসির মেয়াদ থাকায় সেখান থেকে সরাসরি পাকিস্তানে দলের সঙ্গে যোগ দেওয়ার সম্ভবনায় বেশি সাকিবের। 

যা নিয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘সে টেস্টে অ্যাভেইলেবল (পাওয়া যাবে)। আমার সঙ্গে, বোর্ডের সঙ্গে, নির্বাচকদের সঙ্গে কথা হয়েছে। সময় যদি না থাকে, সে হয়তো দুবাই থেকে সরাসরি (পাকিস্তানে) চলে যাবে। অথবা তাকে বলা হয়েছে ঢাকায় এসে দলের সঙ্গে দু-এক দিন অনুশীলন করে একসঙ্গে যাওয়ার জন্য। ওকে (সাকিব) পাকিস্তান সিরিজে পাওয়া যাবে।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম