Logo
Logo
×

খেলা

পাকিস্তান বধের ছক কষতে রাতে ঢাকায় আসছেন মুশতাক আহমেদ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০২ আগস্ট ২০২৪, ০২:৩৩ পিএম

পাকিস্তান বধের ছক কষতে রাতে ঢাকায় আসছেন মুশতাক আহমেদ

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে স্বল্প মেয়াদে যোগ দিয়ে বেশ সুনাম কুড়িয়েছেন মুশতাক আহমেদ। তার অধীনে সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ পারফর্ম করেছে স্পিনাররা। বিশেষ করে লেগস্পিনার রিশাদ হোসেনকে ট্রাম্প কার্ড হিসেবে বিশ্ব মঞ্চে প্রস্তুত করে ছিলেন তিনি। সেই তিনি পরবর্তীতে বিসিবির চাকরি ছেড়ে যোগ দেন ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে। তবে আসন্ন পাকিস্তান সিরিজ সামনে রেখে আবারও মুশতাককে ফেরাচ্ছে বিসিবি। আজ রাতেই ঢাকায় ফেরার কথা রয়েছে তার।

মুশতাকের কাজে খুশি হয়ে বিশ্বকাপের পরপরই তার সঙ্গে মেয়াদ বাড়াতে চেয়েছিল বিসিবি। তবে বিসিবির সঙ্গে চুক্তিতে যেতে রাজি হয়নি মুশতাক। আগে থেকেই ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের কোচ হওয়ার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত হয়ে যাওয়ায় সেখানেই যোগ দেন তিনি। তবে পরবর্তীতে সুযোগ পেলে বিসিবির সঙ্গে কাজ করার কথা জানিয়েছিলেন তিনি। সেই সুযোগটাই এবার কাজে লাগিয়ে বাংলাদেশ দলের সঙ্গে কাজ করতে ফের ঢাকায় আসছেন মুশতাক।

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে কাজ শেষ করে বাংলাদেশ দলের সঙ্গে কাজ করতে ঢাকায় আসছেন তিনি। আজ রাত ১১টা ২০ মিনিটে ঢাকায় পা রাখার কথা রয়েছে তার। এরপর প্রধান কোচ হাথারুসিংহের সঙ্গে বসে পাকিস্তান বধের ছক কষে ক্রিকেটারদের প্রস্তুত করবেন তিনি। এরপর আগামী ২১ ও ৩০ আগস্ট পাকিস্তানের মাটিতে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ।

অবশ্য মুশতাককে যে ফিরছেন তা আগেই জানিয়েছে বিসিবি। এ নিয়ে বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, ‘পাকিস্তান সিরিজের মুশতাক আহমেদ অ্যাভেইলেবল। যেহেতু সামনে ওর নিজেরও কিছু প্রোগ্রাম আছে, সে জন্য পারছে না বাকি সিরিজগুলোয় থাকতে। ডিসেম্বর পর্যন্ত সে ব্যস্ত। তবে আমরা জানুয়ারি থেকে চেষ্টা করব তার সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তি করার। বলছি না যে করা যাবে। আমরা চেষ্টা করব। এখন পর্যন্ত ইতিবাচক একটা ভাইব পাচ্ছি। দেখা যাক, সামনে কী হয়।’

অর্থাৎ এই পাকিস্তান সিরিজ শেষেই দায়িত্ব শেষ হবে মুশতাকের। এরপর পরবর্তীতে সব ঠিকঠাক এগোলে হয়তো নতুন কোনো সিরিজে দেখা যেতে পারে মুশতাককে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম