Logo
Logo
×

খেলা

২০ কিলোমিটার হাঁটা প্রতিযোগিতায় ৬ কিমিতেই বসে পড়লেন ভারতীয় অ্যাথলেট

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০১ আগস্ট ২০২৪, ১০:১১ পিএম

২০ কিলোমিটার হাঁটা প্রতিযোগিতায় ৬ কিমিতেই বসে পড়লেন ভারতীয় অ্যাথলেট

ছবি: সংগৃহীত

প্যারিস অলিম্পিকে ছেলেদের ২০ কিলোমিটার হাঁটা প্রতিযোগিতায় স্বর্ণ জিতেছেন ইকুয়েডরের ব্রায়ান পিনতাদো। একই প্রতিযোগিতায় অংশ নিয়ে ৬ কিলোমিটার হেঁটেই বসে পড়েছেন ভারতের অক্ষদীপ সিংহ। প্রতিযোগিতা শেষ না করেই তার এমন আত্মসমর্পণ জন্ম দিয়েছে সমালোচনার।

এদিন স্বর্ণ জয়ের মিশনে প্রতিযোগিতায় নেমেছিলেন ৫০ জন অ্যাথলেট। এর মধ্যে ভারতেরই ছিলেন তিনজন। তবে কেউই সেই অর্থে সাফল্য পাননি। ভারতের বিকাশ ৩০ ও পরমজিৎ ৩৭ নম্বরে থেকে প্রতিযোগিতা শেষ করেছেন। আর জাতীয় স্তরে রেকর্ড গড়া অক্ষদীপ তো ৬ কিলোমিটার হেঁটেই বসে পড়েছেন। তিনি দৌড়েছেন মাত্র ২৫ মিনিট।

অবশ্য প্রতিযোগিতায় নেমে ২৮ বছর পর অলিম্পিকের অ্যাথলেটিকসে ইকোয়েডরকে প্রথম সোনা জিতিয়েছেন পিনতাদো। ১ ঘণ্টা ১৮ মিনিট সময় নিয়েছেন তিনি ২০ কিলোমিটার দৌড়াতে। তার চেয়ে এক মিনিট বেশি সময় নেওয়ায় রুপা জিতেছেন ব্রাজিলের কাইয়ো বোনফিম। অন্যদিকে ব্রোঞ্জ জিতেছেন স্পেনের আলভারো মার্টিন।

এদিকে মেয়েদের ২০ কিলোমিটার হাঁটা প্রতিযোগিতায় সোনা জিতেছেন চীনের ইয়াং জিয়ায়ু। প্রতিযোগিতা শেষ করতে তিনি সময় নিয়েছেন ১ ঘণ্টা ২৫ মিনিট ৫৪ সেকেন্ড। একই ইভেন্টে রুপা জিতেছেন স্পেনের মারিয়া পেরেজ এবং ব্রোঞ্জ জিতেছেন অস্ট্রেলিয়ার জেমিমা মনটাগের।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম