Logo
Logo
×

খেলা

আজ ফিরছেন হাথুরু, কাল আসবেন মোশতাক

Icon

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০১ আগস্ট ২০২৪, ০৪:৩৪ পিএম

আজ ফিরছেন হাথুরু, কাল আসবেন মোশতাক

দীর্ঘ ছুটি কাটিয়ে রাতে ফিরছেন বাংলাদেশ ক্রিকেট দলের হেড কোচ হাথুরুসিংহে। দেশে এসে তিনি নেমে পড়বেন টেস্ট সিরিজের প্রস্তুতিতে। আগামী ৩ আগস্ট থেকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের প্রস্তুতির শেষ ধাপ। এর পর জাতীয় উড়ে যাবে পাকিস্তানে।

বাংলাদেশ জাতীয় দলের হেডকোচ চন্ডিকা হাথুরুসিংহে আজ রাতে ঢাকায় ফিরলেও সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ ও তাইজুল ইসলামদের স্পিন কোচ মোশতাক আহমেদ কবে আসবেন, তা জানা ছিল না। যদিও বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশনের চেয়ারম্যান জালাল ইউনুস দুদিন আগে গণমাধ্যমকে জানিয়েছিলেন— পাকিস্তানের সঙ্গে টেস্ট সিরিজের আগে স্পিন কোচ মোশতাকের সার্ভিস পাবে বাংলাদেশের স্পিনাররা।

মোশতাক যে বাংলাদেশে কোচিং করাবেন, তা জালাল ইউনুসের সুস্পষ্ট বক্তব্য ছিল না। বরং বিসিবি ক্রিকেট অপারেশনপ্রধানের কথা শুনে মনে হয়েছিল— মোশতাক পাকিস্তানের মাটিতে টাইগার স্পিনারদের কোচিং করাবেন। কিন্তু আজ বৃহস্পতিবার সকালে বিসিবি থেকে জানা যায়— মোশতাক আহমেদ বাংলাদেশের মাটিতে অনুশীলন পর্বেই কাজে যোগ দেবেন। সব ঠিক থাকলে আগামীকাল শুক্রবার ঢাকায় এসে পৌঁছাবেন পাকিস্তানের সাবেক লেগস্পিনার মোশতাক আহমেদ। এ ছাড়া ট্রেনার নিক লি আজ বৃহস্পতিবার রাতে এবং প্রধান সহকারী কোচ নিক পোথাস আসবেন আগামী শনিবার।

আগামী ৪ ও ৫ আগস্ট শেরেবাংলায় ‘এ’ দলের সঙ্গে অনুশীলন করবেন মুশফিক ও মুমিনুলরা। ৬ আগস্ট পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে প্রথম ৪ দিনের ম্যাচ খেলবেন তারা। এ ছাড়া পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে ম্যাচটি শুরু হবে ১০ আগস্ট। খেলা হবে ইসলামাবাদে। 

আগামী ১৬ আগস্ট রাওয়ালপিন্ডিতে শুরু হবে বাংলাদেশ আর পাকিস্তানের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ। এদিকে জাতীয় দল ইসলামাবাদে গিয়ে পৌঁছাবে আগামী ১৬ আগস্ট। ‘এ’ দলের হয়ে প্রথম ৪ দিনের ম্যাচ শেষ করে মুশফিক আর মুমিনুলরা সরাসরি রাওয়ালপিন্ডিতে জাতীয় দলের অনুশীলনে যোগ দেবেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম