Logo
Logo
×

খেলা

পাকিস্তানে খেলতে যাওয়ার ক্ষেত্রে বাধা কোথায়, জানালেন বিসিসিআই কর্তা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩১ জুলাই ২০২৪, ০৪:৫০ পিএম

পাকিস্তানে খেলতে যাওয়ার ক্ষেত্রে বাধা কোথায়, জানালেন বিসিসিআই কর্তা

ছবি: সংগৃহীত

আগামী বছর পাকিস্তানে হওয়ার কথা আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। সে টুর্নামেন্টকে ঘিরে ভারত-পাকিস্তানের বৈরিতা আবার সামনে এসেছে। ভারত কোনোমতেই পাকিস্তানে গিয়ে খেলতে রাজি নয়। ওদিকে পাকিস্তানও হুমকি হিয়ে রেখেছে, ভারত যদি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান সফর না করে, তাহলে ভারতে অনুষ্ঠিতব্য ২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ বয়কট করবে তারা।

এমন পরিস্থিতিতে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআইয়ের ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্লা বোর্ডের ‘অসহায়ত্ব’-এর কথা তুলে ধরেছেন। গত রোববার (২৮ জুলাই) উত্তর প্রদেশ প্রিমিয়ার লিগের নিলামের সময় সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে এই বোর্ড কর্তা বলেন, ‘২০২৬ বিশ্বকাপ খেলতে ভারতে আসা নিয়ে পাকিস্তান যা ইচ্ছে বলতে পারে। কিন্তু আসল কথা হচ্ছে, আমরা (চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে যাওয়া নিয়ে) ভারতীয় সরকারের অনুমতির অপেক্ষায় রয়েছি।’

এক্ষেত্রে সরকারের অনুমতি ছাড়া বিসিসিআইয়ের পক্ষে পাকিস্তান সফর করার সিদ্ধান্ত নেওয়া সম্ভব না বলেও জানিয়ে দেন শুক্লা, ‘পিসিবি’র বুঝতে হবে যে, সবকিছু বিসিসিআইয়ের হাতে নেই। একটা দলকে বিদেশে পাঠাতে হলে ভারত সরকারের অনুমতির প্রয়োজন হয়। আমরা (সরকারের সঙ্গে) চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে আলোচনা করেছি, কিন্তু এখন পর্যন্ত আমরা কোনো ইতিবাচক ইঙ্গিত পাইনি।’

উল্লেখ্য, আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চের দিকে পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি মাঠে গড়ানোর কথা। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এরই মধ্যে খসড়া সূচি, গ্রুপিং তৈরি করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসিতে পাঠিয়েছে।

কিন্তু ভারত এখনো চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে যাওয়ার ব্যাপারে নিশ্চিতভাবে কিছু জানাতে পারেনি। এই অবস্থায় আইসিসি হাইব্রিড মডেলে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের চেষ্টা করছে বলেও জানা গেছে। অর্থাৎ, টুর্নামেন্টে ভারতের ম্যাচগুলো পাকিস্তানের বদলে তৃতীয় কোনো দেশে আয়োজন করা হতে পারে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম