Logo
Logo
×

খেলা

নতুন অধিনায়কের নাম জানাল শ্রীলংকা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ জুলাই ২০২৪, ১০:৪৬ পিএম

নতুন অধিনায়কের নাম জানাল শ্রীলংকা

চারিথ আসালাঙ্কা। ছবি: সংগৃহীত

শ্রীলংকা নতুন ওয়ানডে অধিনায়কের দায়িত্ব পেয়েছেন চারিথ আসালঙ্কা। মঙ্গলবার (৩০ জুলাই) ভারতের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের আগে ওয়ানডে অধিনায়ক হিসেবে তার নাম ঘোষণা করেছেন নির্বাচকরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর কুড়ি ওভারের ক্রিকেটের নেতৃত্ব ছাড়েন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তখন আসালঙ্কাকে ভারপ্রাপ্ত অধিনায়ক করা হয়েছিল। ঘরের মাঠে তার নেতৃত্বেই ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলছে শ্রীলংকা। এবার ওয়ানডেতেও দলকে নেতৃত্ব দেবেন আসালাঙ্কা।

ওয়াকার ইউনুসের সঙ্গে দায়িত্ব ভাগাভাগি করতে চান পিসিবি চেয়ারম্যান

গত ডিসেম্বরে কুশল মেন্ডিসকে ওয়ানডে অধিনায়কের দায়িত্ব দিয়েছিলেন নির্বাচকরা। কুশলের নেতৃত্বে ওয়ানডে বিশ্বকাপেও কিছু ম্যাচ খেলেছিল শ্রীলংকা। তার নেতৃত্বে দলের পারফরম্যান্সও বেশ ভালোই ছিল, ৮ ম্যাচে ৬ জয়। তবে এমন সাফল্য দিয়েও নেতৃত্ব ধরে রাখতে পারলেন না মেন্ডিস। 

ওয়ানডেতে সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে দারুণ পারফর্ম করেছেন আসালাঙ্কা। ৫২ ইনিংসে তার গড় ৪৩.৫৯, স্ট্রাইক রেট ৯০।

আগামী ২ আগস্ট প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে শ্রীলংকা ও ভারত। এরপর যথাক্রমে ৪ ও ৭ আগস্ট হবে সিরিজের বাকি দুই ম্যাচ। সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে।

ভারতের বিপক্ষে শ্রীলংকার ওয়ানডে দল

চারিথ আসালঙ্কা (অধিনায়ক), পাথুম নিসাঙ্কা, আভিশকা ফার্নান্দো, কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, কামিন্দু মেন্ডিস, জানিথ লিয়ানাগে, নিশান মাদুশকা, ওয়ানিন্দু হাসরাঙ্গা, দুনিথ ওয়েলালাগে, চামিকা করুণারত্নে, মহেশ থিকশানা, আকিলা ধনঞ্জয়া, দিলশান মাদুশাঙ্কা, মাথিশা পাথিরানা ও আসিথা ফার্নান্দো।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম