Logo
Logo
×

খেলা

বাংলাদেশের বিপক্ষে টেস্টে বাদ পড়া নিয়ে যা বললেন আফ্রিদি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ জুলাই ২০২৪, ০৪:১০ পিএম

বাংলাদেশের বিপক্ষে টেস্টে বাদ পড়া নিয়ে যা বললেন আফ্রিদি

ছবি: সংগৃহীত

পাকিস্তানের বিশ্বকাপ ব্যর্থতার পর বেরিয়ে এসেছে নানা তথ্য। দলের তারকা পেসার শাহিন শাহ আফ্রিদির বিরুদ্ধে তোলা হয়েছে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ। যেই অভিযোগের পরিপ্রেক্ষিতে শাস্তিস্বরূপ আসন্ন টেস্ট সিরিজে বাংলাদেশের বিপক্ষে স্কোয়াড থেকে বাদ পড়তে পারেন আফ্রিদি; বলা হচ্ছে তেমনটিই। যেই ইস্যূতেই এবার মুখ খুলেছেন আফ্রিদি।

আফ্রিদির বিরুদ্ধে অভিযোগ, বিশ্বকাপের আগে ইংল্যান্ড সিরিজে অনুশীলনে বোলিং করার সময় একের পর এক নো বল করছিলেন তিনি। যা শুধরাতে বললে মোহাম্মদ ইউসুফের সঙ্গে দ্বন্দ্বে জাড়ান তিনি। দলের নির্বাচক ইউসুফকে বলে বসেন, ‘আমাকে এখন অনুশীলন করতে দিন। কাজের মধ্যে কথা বলবেন না।’ বিষয়টি নিয়ে তৎক্ষণাৎ আফ্রিদিকে তিরস্কার করে টিম ম্যানেজমেন্ট। আফ্রিদিও নিজের ভুলের জন্য ক্ষমা চেয়ে বিষয়টি মিটিয়ে নেন। তবে দলের বিশ্বকাপ ব্যর্থতার পর ফের উঠে আসে সেই ইস্যু। 

যার জেরেই এবার বাংলাদেশের বিপক্ষে সিরিজ থেকে বাদ পড়তে পারেন তিনি। দেশটির একাধিক গণমাধ্যমে বলা হচ্ছে তেমনটিই। সেই ইস্যুতে এবার কথা বলেছেন আফ্রিদি। বলেন, ‘আমি জানি না বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে বাদ পড়ব কি না। আমার কাজ হচ্ছে ক্রিকেট খেলা। আমি কেবল সেটা সম্মানের সঙ্গে করতে চাই।’

বিশ্বকাপের আগে নেতৃত্ব পেয়েছিলেন আফ্রিদি। তার নেতৃত্বে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচও খেলে পাকিস্তান। তবে এরপর ফের তাকে সরিয়ে বাবর আজমে নেতৃত্ব দেওয়া হয়। পাকিস্তানের সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর ফের আসতে পারে নেতৃত্বে পরিবর্তন।

চ্যাম্পিয়নস ট্রফিতে অংশগ্রহণ নিয়ে ভারতের গড়িমসি, বিরক্ত আফ্রিদি

নেতৃত্ব নিয়ে আফ্রিদির কোনো ভাবনা আছে কিনা এমন প্রশ্নে বাঁহাতি এই পেসার বলেন, ‘নেতৃত্ব নিয়ে কখনোই ভাবি না আমি। দেশকে প্রতিনিধিত্ব করাই আমার মূল লক্ষ্য। দলে কোনোরকম নেতিবাচক কিছু ছড়াতে চাই না। সতীর্থরা সবাই আমার বন্ধুর মতো। সব সময় দেশের জন্য লড়াই করতে চাই।’

উল্লেখ্য, আগামী ২১ আগস্ট রাওয়ালপিন্ডিতে শুরু হবে বাংলাদেশ-পাকিস্তান সিরিজের প্রথম টেস্ট। এরপর ৩০ আগস্ট করাচিতে মাঠে গড়াতে সিরিজের দ্বিতীয় টেস্ট। দুই ম্যাচের টেস্ট সিরিজটি আইসিসি ২০২৩-২৫ টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম