Logo
Logo
×

খেলা

পাকিস্তানকে হারিয়ে বোলিংয়ের মন্ত্র ফাঁস করলেন ব্যাটার জয়

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ জুলাই ২০২৪, ১১:৪৬ এএম

পাকিস্তানকে হারিয়ে বোলিংয়ের মন্ত্র ফাঁস করলেন ব্যাটার জয়

ছবি: সংগৃহীত

বাংলাদেশ জাতীয় দলের হয়ে ওপেনিং করেন মাহমুদুল হাসান জয়। ১৩ টেস্টের ক্যারিয়ারে কখনেই বোলিং করতে দেখা যায়নি তাকে। সেই তিনিই এবার বনে গেলেন পুরোদস্তুর বোলার। পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে দলের প্রয়োজনে বল হাতে নিয়েই করলেন বাজিমাত। 

ক্যারিয়ারের প্রথমবার বল করতে নেমেই নিজের শিকার বানিয়েছেন পাকিস্তান শাহিনসের ৫ ব্যাটারকে। যার সুবাদে নাটকীয়ভাবে বাংলাদেশ ম্যাচ জেতে ৫ রানে। দলের বিপদে অধিনায়কের এমন বোলিংয়ে এসে বাজিমাত করাটা প্রশংসা কুড়াচ্ছে সব মহলে। সেই জয় এবার জানালেন হঠাৎ বোলার বনে যাওয়ার রহস্য।

পাকিস্তান শাহিনসের হয়ে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে ১৩ ওভার হাত ঘুরিয়ে ২১ রান খরচায় ১ মেডেনসহ ৫ উইকেট নিয়েছেন জয়। পাশাপাশি ব্যাট হাতে প্রথম ইনিংসে ৬৯ রানের ইনিংস খেলার পর দ্বিতীয় ইনিংসে করেছেন ৬৫ রান। 

তবে এ ম্যাচে ব্যাটার জয়ের চেয়ে বেশি প্রশংসা কুড়াচ্ছে বোলার বনে যাওয়া জয়ের কীর্তি, যা নিয়েই এবার কথা বলেছেন জয়। ফাঁস করেছেন নিজের বোলিংয়ের রহস্য।

নিজের বোলিং নিয়ে জয় বলেন, ‘প্র্যাকটিস সেশনে আমি সবসময় আমার বোলিংয়ে ফোকাস করি। আমি মাঠে এটি করে দেখানোর চেষ্টা করেছি এবং এটি কাজে দিয়েছে। প্রথম-শ্রেণির ম্যাচে এই পাঁচ উইকেট নেওয়াটা অবশ্যই আমার সেরা বোলিং পারফরম্যান্স। এই বিজয় আমাদের সেরা অর্জনগুলোর মধ্যে স্থান করে নিয়েছে।’

পাকিস্তান শাহিনসের বিপক্ষে প্রথম ম্যাচে বড় ব্যবধানে হারের পর দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। সমতায় শেষ করেছে সিরিজ। এবার অস্ট্রেলিয়ার মাটিতে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ ‘এ’ দল। সেখানেও বাংলাদেশ সফল হবে বলে বিশ্বাস করেন অধিনায়ক।

যা নিয়ে বাকি দুই ফরম্যাটে বাংলাদেশ দলকে শুভকামনা জানিয়ে জয় বলেন, ‘প্রথম হারের পর আমরা দ্বিতীয় ম্যাচে জয়ের জন্য খেলছিলাম। কারণ এটি আমাদের জন্য একটি প্রত্যাবর্তনের ম্যাচ ছিল। সিরিজে সমতা টেনে আমরা ঘরে ফিরতে পারছি। সব কিছু ঠিকঠাকভাবেই শেষ হয়েছে। আমি আমাদের সাদা বলের দলকে শুভকামনা জানাই। আশা করি তারা এই জয় অব্যাহত রাখবে। আসন্ন ওয়ানডে সিরিজ এবং টি-টোয়েন্টি টুর্নামেন্ট খুব ভালোভাবে শেষ করবে।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম