Logo
Logo
×

খেলা

দ্বিতীয় রাউন্ডেই নাদাল-জোকোভিচ মহারণ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৯ জুলাই ২০২৪, ০৫:১৯ পিএম

দ্বিতীয় রাউন্ডেই নাদাল-জোকোভিচ মহারণ

রাফায়েল নাদাল ও নোভাক জোকোভিচ। ছবি: সংগৃহীত

টেনিসের ‘বিগ থ্রি’র মধ্যে রজার ফেদেরার অবসর নিয়েছেন। এখনো খেলছেন রাফায়েল নাদাল, তবে ক্যারিয়ার সায়াহ্ন চোটাঘাতে জর্জরিত নাদালও অবসরের খুব কাছেই রয়েছেন। তিনজনের মধ্যে শুধু নোভাক জোকোভিচও এখনো দারুণ প্রতাপে খেলে চলেছেন।

এবারের অলিম্পিকের পুরুষ এককের দ্বিতীয় রাউন্ডেই দেখা হয়ে যাচ্ছে বিগ থ্রি’র দুই কিংবদন্তি নাদাল ও জোকোভিচের। অলিম্পিক শুরুর ঠিক আগে পায়ের চোটে পড়েছিলেন নাদাল। যার ফলে একক এবং কার্লোস আলকারাজের সঙ্গে মিলে তার দ্বৈত ইভেন্টে খেলা নিয়ে সংশয় ছিল।

তবে সব শঙ্কা দূরে ঠেলে নাদাল টেনিস কোর্টে ফিরেছেন। একক ইভেন্টে প্রথম রাউন্ডে হাঙ্গেরির মারটন ফুকসোভিকসকে ৬-১, ৪-৬ ও ৬-৪ সেটে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন এই স্প্যানিয়ার্ড। অন্যদিকে জোকোভিচ প্রথম রাউন্ডের ম্যাচে অস্ট্রেলিয়ান ম্যাথু এবডেনকে ৬-০ ও ৬-১ সেটে হারিয়ে সহজেই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন।

অলিম্পিকে বিয়ের আংটি খুইয়ে ক্ষমা চাইলেন অ্যাথলেট

ফর্মে থাকা নাদাল-জোকোভিচ মহারণ দেখতে মুখিয়ে থাকত বিশ্ব। কিন্তু এখন আর নাদাল তার সেই আগের ছন্দে নেই। চোটের ধকলে খেলার ধার অনেকটাই কমে গেছে। তাই জোকোভিচের সামনে নিজের প্রিয় লাল মাটির কোর্ট পেলেও কতটা প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলতে পারবেন এই স্প্যানিশ মহাতারকা সেটা দেখার বিষয়।

উল্লেখ্য, নাদাল এরই মধ্যে একক ইভেন্টে ২০০৮ বেইজিং অলিম্পিকে স্বর্ণপদক জয় করেছেন। অন্যদিকে একই আসরে জেতা ব্রোঞ্জ এখন পর্যন্ত অলিম্পিকে জোকোভিচের একমাত্র পদক।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম