Logo
Logo
×

খেলা

২৮ বছর পর ১ বলে দৌড়ে ৫ রান দেখল ক্রিকেট!

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৮ জুলাই ২০২৪, ০৯:৩৫ পিএম

২৮ বছর পর ১ বলে দৌড়ে ৫ রান দেখল ক্রিকেট!

ছবি: ইন্টারনেট থেকে নেওয়া

নো বলে বাউন্ডারি হয়নি, আবার ওভার থ্রো হয়েছে এমনও নয়। এরপরও এক বলে পাঁচ রান! হ্যাঁ, এমন অদ্ভুত ঘটনার দেখা মিলেছে আয়ারল্যান্ড-জিম্বাবুয়ের একমাত্র টেস্টের চতুর্থ দিনে।

রিচার্ড এনগারাভার বলে কাভার ড্রাইভ হাঁকান স্বাগতিক আয়ারল্যান্ডের বাঁহাতি ব্যাটার অ্যান্ডি ম্যাকব্রাইন। বল গড়িয়ে বাউন্ডারি লাইনের দিকে যেতে থাকে। বল ধরতে ছুট দেন জিম্বাবুয়ের ফিল্ডার টেন্ডাই চাতারা।

বল বাউন্ডারি লাইন স্পর্শ করার আগে বলের নাগালও পেয়ে যান। কিন্তু নিজের পিছন দিকে বল ঠেলে দিয়েই বাউন্ডারি লাইনের বাইরে চলে যান চাতারা। শরীরের ভারসাম্য বজায় রাখতে বাউন্ডারি লাইন ও বিজ্ঞাপনের বোর্ড ছাড়িয়ে অনেকটা দূরে চলে যান। পুনরায় মাঠে ঢুকে বল হাতে নিয়ে থ্রো করার আগেই ম্যাকব্রাইন ও তার সতীর্থ লোরকান টাকার পাঁচবার প্রান্ত বদল করে নেন।

জিম্বাবুয়েকে হারিয়ে আইরিশদের ইতিহাস

মজার বিষয় হচ্ছে, চাতারা যদি বল আটকাতে না পারতেন, তাহলে সেই বলে বাউন্ডারি থেকে চার রান পেত আয়ারল্যান্ড। কিন্তু বল আটকে দিয়েও শেষ পর্যন্ত বাউন্ডারির চেয়েও বেশি তথা পাঁচ রান দিয়ে বসেন তিনি।

ওভার থ্রো ছাড়া টেস্ট ক্রিকেটে এক বলে দৌড়ে ৫ রান নেওয়ার ঘটনা অবশ্য এটাই প্রথম নয়। ১৯৯৬ সালে শ্রীলঙ্কার বিপক্ষে অস্ট্রেলিয়ার ক্রেইগ ম্যাকডেরমট এমন কাণ্ড ঘটিয়েছিলেন। ২৮ বছর পর সে স্মৃতি ফিরল আয়ারল্যান্ড-জিম্বাবুয়ে টেস্টে।

উল্লেখ্য, একমাত্র টেস্টে জিম্বাবুয়েকে ৪ উইকেটে হারিয়ে ইতিহাস গড়েছে আইরিশরা। ঘরের মাঠে মাত্র দ্বিতীয়বার সাদা পোশাকে খেলতে নেমেই প্রথম জয়ের দেখা পেয়ে গেল তারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম