Logo
Logo
×

খেলা

জিম্বাবুয়েকে হারিয়ে আইরিশদের ইতিহাস

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৮ জুলাই ২০২৪, ০৮:২৬ পিএম

জিম্বাবুয়েকে হারিয়ে আইরিশদের ইতিহাস

টেস্ট জয়ের পর আইরিশ দলের উদযাপন। ছবি: সংগৃহীত

প্রথম জয়ের জন্য ৮ টেস্ট অপেক্ষা করতে হয়েছিল আয়ারল্যান্ডের। গত মার্চে আফগানিস্তানকে হারিয়ে প্রথমবার সাদা পোশাকে জয়ের দেখা পায় তারা। তবে দ্বিতীয় টেস্ট জয়ের জন্য বেশি অপেক্ষা করতে হয়নি। এক ম্যাচের ব্যবধানেই এবার জিম্বাবুয়েকে ৪ উইকেটে হারিয়ে দিয়েছে তারা।

ঘরের মাঠে এটাই তাদের প্রথম টেস্ট জয়। টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর ২০১৮ সালে নিজেদের অভিষেক টেস্ট-ই শুধু ঘরের মাঠে খেলেছিল আয়ারল্যান্ড। সে ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৫ উইকেটে হারের মুখ দেখে তারা।

তবে ঘরের মাঠে দ্বিতীয় টেস্ট খেলতে নেমেই এবার জয়ের দেখা পেয়ে গেল অ্যান্ডি বালবির্নির দল।

ভারতকে উড়িয়ে এশিয়া কাপ চ্যাম্পিয়ন শ্রীলংকা

বেলফাস্টের সিভিল সার্ভিস ক্রিকেট ক্লাব মাঠে জয়ের জন্য ১৫৮ রানের লক্ষ্য পেয়েছিল আয়ারল্যান্ড। সে রান তাড়া করতে গিয়ে রিচার্ড এনগারাভার আগুনে বোলিংয়ে ২১ রানে ৫ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা।

গতকাল তৃতীয় দিনে এরপর বৃষ্টিতে আর বেশি সময় খেলা হয়নি। চতুর্থ দিনে ব্যাটিংয়ে নেমে লোরকান টাকার এবং অ্যান্ডি ম্যাকব্রাইন ৯৬ রানের জুটি গড়ে তোলেন। এটাই এখন টেস্টে ষষ্ঠ উইকেটে আয়ারল্যান্ডের রেকর্ড জুটি।

এই জুটিতে জয়ের পথে অনেকটা এগিয়ে যায় আয়ারল্যান্ড। শেষ পর্যন্ত ৪ উইকেটে জয় ছিনিয়ে নেয় তারা। ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন ম্যাকব্রাইন। টেস্টে সবমিলিয়ে ব্যাট হাতে ৮৩ ও বোলিংয়ে ৭ উইকেট নিয়েছেন এই অলরাউন্ডার।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম