Logo
Logo
×

খেলা

‘মুশফিকুর রহিম ওয়ার্ল্ডক্লাস প্লেয়ার’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৮ জুলাই ২০২৪, ০৪:৫৬ পিএম

‘মুশফিকুর রহিম ওয়ার্ল্ডক্লাস প্লেয়ার’

দেশের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা তারকা হলেন মুশফিকুর রহিম। ‘মিস্টার ডিফেন্ডেবল’ হিসেবে পরিচিত অভিজ্ঞ এই তারকা ব্যাটিংয়ের পাশাপাশি উইকেট কিপিংয়েও দারুণ সফল। গত এক যুগ ধরে জাতীয় দলের হয়ে ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছেন মুশফিক।

জাতীয় দলের সাবেক এই অধিনায়কের ভূয়সী প্রশংসা করেছেন জাতীয় দলের অফস্পিনার নাঈম হাসান। সম্প্রতি সংবাদমাধ্যমকে নাঈম জানালেন, মুশফিক বিশ্বসেরা ক্রিকেটার এবং সবচেয়ে ভালো স্পিন খেলা ব্যাটসম্যানদের মধ্যে একজন। 

নাঈম বলেন, ‘মুশি ভাই ওয়ার্ল্ডক্লাস প্লেয়ার। উনি ধরতে গেলে বিশ্বের মধ্যে যে কয়েকজন খুব ভালো স্পিন খেলে তাদের মধ্যে একজন। উনার বিপক্ষে যখন বল করি, ভালো ডেলিভারি দিতে পারলে কনফিডেন্স বাড়ে। এভাবে উনার বিপক্ষে লাইন লেংথটা অনেক মেইনটেন করতে হয়। একটু উল্টোপাল্টা হলে মেরে দেন উনি।’

নাঈম এখন পর্যন্ত জাতীয় দলের ১০টি টেস্ট খেলার সুযোগ পেয়েছেন। বাকি দুই ফরম্যাটে অভিষেক হয়নি ২৪ বছর বয়সী এই ডানহাতির। তাই টেস্টের পাশাপাশি নাঈমের আশা বাকি দুই ফরম্যাটেও ভালো করার, ‘আমি আল্লাহর রহমতে চেষ্টা করতেছি বাইরে যদি সুযোগ পাই ভালোভাবে কাজে লাগানোর। আর ওয়ানডে, টি-টোয়েন্টিতেও ভালো খেলার চেষ্টা করছি। এমনকি প্রিমিয়ার লিগ আছে, বিপিএল আছে। আলহামদুলিল্লাহ প্রিমিয়ার লিগটা এবার খুব ভালো গেছে।’

আগামী মাসে পাকিস্তানে দুই টেস্টের সিরিজ খেলতে যাবে বাংলাদেশ দল। আসন্ন এই সিরিজকে সামনে রেখে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচ খেলছে বিসিবি সবুজ দল ও লাল দল। প্রথম ম্যাচটি ছিল দুই দিনের, ২৯ জুলাই থেকে শুরু হবে তিনদিনের ম্যাচ। প্রথম ম্যাচে সবুজ দলের হয়ে দুই ইনিংসে ৫ উইকেট শিকার করেন অফস্পিনার নাঈম। সবুজ দলের হয়ে সেঞ্চুরি করেন মুমিনুল হক। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম