Logo
Logo
×

খেলা

ধর্ষণ করেও অলিম্পিকে খেলার অনুমতি পেলেন ডাচ তারকা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৮ জুলাই ২০২৪, ১০:৩০ এএম

ধর্ষণ করেও অলিম্পিকে খেলার অনুমতি পেলেন ডাচ তারকা

স্টিভেন ভ্যান ডে ভেল্ডে নেদারল্যান্ডসের একজন ভলিবল খেলোয়াড়। ১০ বছর আগে তার বিরুদ্ধে নাবালিকাকে ধর্ষণ করার অভিযোগ ওঠে। সেই অভিযোগে তিনি জেলও খেটেছিলেন। তার পরও ডাচ এই ভলিবল খেলোয়াড়কে অলিম্পিকে খেলার অনুমতি দিয়েছে কমিটি।

২০১৪ সালে ব্রিটেনে ১২ বছরে এক কিশোরীকে ধর্ষণে দোষী সাব্যস্ত হয়েছিলেন স্টিভেন। তখন তার বয়স ছিল ১৯। দুই বছর পর তাকে সাজা শোনায় ব্রিটেনের আদালত। চার বছরের জেল হয় তার। এক বছর পরেই স্টিভেনকে নেদারল্যান্ডস সরকারের হাতে তুলে দেয় ব্রিটেন। নেদারল্যান্ডস সরকার সে দেশের আইন মেনে মুক্তি দেয় স্টিভেনকে। ২০১৭ সাল থেকেই দেশের হয়ে বিচ ভলিবল খেলা শুরু করে সে।

আন্তর্জাতিক অলিম্পিক সংস্থার মুখপাত্র মার্ক অ্যাডামস এক বিবৃতিতে জানিয়েছেন, নেদারল্যান্ডস অলিম্পিক কমিটির সঙ্গে দীর্ঘ আলোচনা করেছেন তারা। ১০ বছর আগে অপরাধ করেছিলেন স্টিভেন। তার সাজা সে পেয়েছে। এখন সে বদলে গেছে। প্রত্যেককে সুযোগ দেওয়া উচিত। সে কারণেই স্টিভেনকে অলিম্পিকে খেলার অনুমতি দিচ্ছেন তারা।

স্টিভেনকে নিয়ে যাতে কোনো বিতর্ক না হয় বা কেউ আপত্তি না তোলে সেদিকে নজর রেখেছে নেদারল্যান্ডস। তাকে গেমস ভিলেজে রাখা হয়নি। আলাদা হোটেলে আছে স্টিভেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম