Logo
Logo
×

খেলা

অলিম্পিকে গিয়ে চুরির শিকার আর্জেন্টিনা দল

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৬ জুলাই ২০২৪, ১০:১৫ এএম

অলিম্পিকে গিয়ে চুরির শিকার আর্জেন্টিনা দল

ছবি: সংগৃহীত

২০২২ বিশ্বকাপে ফ্রান্সকে হারিয়ে ফুটবল বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। সেসময় আর্জেন্টাইন ফুটবলারদের উদযাপনকে ঘিরে তাদের প্রতি ক্ষোভ পুষে রেখেছিল ফরাসিরা। সেই ক্ষোভ কতটা সেটা দেখা গেছে প্যারিস অলিম্পিকে আর্জেন্টিনার প্রথম ম্যাচেই। মরক্কোর বিপক্ষে অতিরিক্ত যোগ করা সময়ে আর্জেন্টিনা ম্যাচে ফিরলে বোতল ছুড়ে মারতে দেখা গেছে মরক্কোর সমর্থকদের। যার একটা বড় অংশই ছিল ফরাসি সমর্থক। 

ফ্রান্সের প্যারিস অলিম্পিকে অংশ নিয়ে এবার চুরির শিকার হয়েছে আর্জেন্টিনা ফুটবল দল। খবর অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) । 
যা নিয়ে কথা বলেছেন দলটির কোচ হাভিয়ের মাচেরানোও। ঘটনাটি অবশ্য ঘটেছে মরক্কোর বিপক্ষে মাঠে নামার আগে দলের অনুশীলন ক্যাম্পে।

অলিম্পিকে অংশ নিয়ে আর্জেন্টিনা দল উঠেছে সেঁত এতিয়েনের একটি হোটেলে। সেখান থেকে অনুশীলনে যাওয়ার পর সেখানে মূল্যবান জিনিস চুরি হয় আর্জেন্টাইন ফুটবলার থিয়াগো আলমাদার। এ বিষয়ে লিঁও পুলিশকে অভিযোগও করেছে আর্জেন্টিনা দল।

চুরির ঘটনা নিয়ে মাচেরানো বলেন, ‘ওরা (খেলোয়াড়েরা) অনুশীলনে গিয়েছিল, আর তারা এদিকে অলিম্পিক গেমসে চুরি করেছে। অনুশীলনের পর আমরা কিছু বলতে চাইনি। এতে কোনো কাজ হবে বলে মনে হয়নি। তবে অবশ্যই এমন ঘটনা মেনে নেওয়া যায় না। থিয়াগো আলমাদা তার ঘড়ি ও আংটি খুঁজে পাচ্ছে না।’ 

ফরাসি টেলিভিশন বিএফএমটিভির খবরে বলা হয়, ভুক্তভোগী ৫০ হাজার ইউরো চুরির কথা বলেছেন। এই ঘটনার পর অবশ্য ম্যাচেও খুব একটা ভালো ফুটবল খেলতে পারেনি আর্জেন্টিনা। ম্যাচ হেরেছে ২-১ গোলে।

কোয়ার্টার ফাইনালে উঠতে গ্রুপপর্বের বাকি দুই ম্যাচেই জিততে হবে আর্জেন্টিনাকে। আগামীকাল নিজেদের দ্বিতীয় ম্যাচে ইরাকের মুখোমুখি হবে আর্জেন্টিনা। এর পর মঙ্গলবার গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে ইউক্রেনের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম