Logo
Logo
×

খেলা

অলিম্পিকে আর্জেন্টিনার গোল বাতিল, বিশ্বকাপজয়ীদের ক্ষোভ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৫ জুলাই ২০২৪, ০১:৫৩ পিএম

অলিম্পিকে আর্জেন্টিনার গোল বাতিল, বিশ্বকাপজয়ীদের ক্ষোভ

ছবি: সংগৃহীত

প্যারিস অলিম্পিক ঘিরে গোল্ড মেডেলের স্বপ্ন দেখছে আর্জেন্টিনা। অলিম্পিক দলে খেলছে আর্জেন্টিনার তিন বিশ্বকাপজয়ী ফুটবলার। সেই দলটিই এবার অলিম্পিকে নিজেদের প্রথম ম্যাচে ২-১ গোলে হেরে বসেছে মরক্কোর বিপক্ষে। তবে এই ম্যাচে আর্জেন্টিনার হার ছাপিয়ে আলোচনায় ম্যাচের বেশ কিছু ইস্যু।

ম্যাচে অতিরিক্ত সময়ে আর্জেন্টিনার সমতায় ফেরা গোলটি বাতিল করা হয় দেড় ঘণ্টা পর। যা নিয়েই এবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ ঝেরেছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী ফুটবলারররা। যাদের মধ্যে আছেন মহাতরকা লিওনেল মেসি, তার সতীর্থ দি পল ও নিকোলাস তালিয়াফিকোরা।

ম্যাচের নির্ধারিত সময়ে ২-১ গোলে পিছিয়ে থাকা আর্জেন্টিনাকে যোগ করা সময়ের ১৬ মিনিটে গোল করে সমতায় ফেরান ক্রিস্তিয়ান মেদিনা। ম্যাচে অতিরিক্ত সময় অনেক বেশি দেওয়া ও সেই সময়ে গোল হজম করায় গ্যালারি থেকে মাঠে বোতল নিক্ষেপ করেন মরক্কোর সমর্থকরা। যার জেরে খেলা বন্ধ করে মাঠ ছাড়তে হয় ফুটবলারদের। পরে দেড় ঘণ্টা পর আর্জেন্টিনার গোলটি বাতিল হয় ভিএআরে। পরে প্রায় দুই ঘণ্টা পর মাঠে নামলে তিন মিনিট খেলা হয়। যেখানে গোল করতে না পারলে ২-১ ব্যবধানে ম্যাচ হারে আর্জেন্টিনা।

যা নিয়েই এবার সামাজিক যোগাযোগ মাধ্যমে হতাশা প্রকাশ করছেন দলটির ফুটবলাররা। আর্জেন্টিনার গোল বাতিল হওয়া নিয়ে ইনস্টাগ্রামে মেসি লিখেছেন ‘অস্বাভাবিক’। সঙ্গে বিস্ময়ের ইমোজি দিয়েছেন তিনি। অর্থাৎ রেফারির এমন সিদ্ধান্ত কোনোভাবেই মেনে নিতে পারেননি মেসি।

এদিকে দল হারলেও ফুটবলারদের সমর্থন দিয়েছেন মেসির সতীর্থ দি পল। ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, ‘যেকোনো সময়ের চেয়ে আরও বেশি তোমাদের পাশে আছি। তোমরা সবাইকে হারাতে পারো।’

আর্জেন্টাইন কোচ হাভিয়ের মাচেরানোর মতো দেড় ঘণ্টা পর গোল বাতিলের সিদ্ধান্তটি সার্কাস মনে হয়েছে তালিয়াফিকোরও। তিনি এক্সে লিখেছেন, ‘সার্কাস ছাড়ুন। আমরা কি ম্যাচ স্থগিত করার কারণ সম্পর্কে কথা বলছি নাকি বোকাদের মতো কাজ করছি? যদি এর উল্টোটা হতো (প্রতিপক্ষ গোল করত কিংবা প্রতিপক্ষ খেলোয়াড়দের লক্ষ্য করে বোতল, অগ্নিশিখা ছুড়ে মারা হতো), তাহলে তারা কী বলত আমি কল্পনাও করতে পারছি না।’ 

গ্রুপপর্বে আর্জেন্টিনার আরও দুটি ম্যাচ বাকি। আগামী ২৭ জুলাই দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ ইরাক।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম