Logo
Logo
×

খেলা

শামির বিরুদ্ধে হাসিনের গুরুতর অভিযোগের বিষয়ে মুখ খুললেন বন্ধু উমেষ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৪ জুলাই ২০২৪, ০১:৩৭ পিএম

শামির বিরুদ্ধে হাসিনের গুরুতর অভিযোগের বিষয়ে মুখ খুললেন বন্ধু উমেষ

২০২৩ সালের ১৯ নভেম্বর একদিনের বিশ্বকাপে মোহাম্মদ শামিকে শেষবারের মতো দেখা গেছে ভারতের জার্সিতে খেলতে। এর পর থেকে গোড়ালির চোটের কারণে অনেক দিন দলের বাইরে তিনি। তবে চোট থেকে মুক্ত হয়ে ভারতীয় দলে ফিরতে পারেন তিনি। সম্প্রতি এমন একটি ভিডিওতে অনুশীলন করতে দেখা গেছে তাকে। কিন্তু জীবনে চলার পথ সবসময় মসৃণ হয়নি এ ফাস্ট বোলারের। নানান টানাপোড়েনের মধ্য দিয়ে গেছে তার জীবন। সেই খারাপ সময়ের একটি অংশ সবার সামনে তুলে ধরলেন তার বন্ধু উমেশ কুমার।

তিনি বলেন, শামির সাবেক স্ত্রী হাসিন জাহান একবার ভারত বনাম পাকিস্তানের একটি ম্যাচ কেন্দ্র করে তার বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগ তুলেছিলেন। সেই সময় শামি মানসিকভাবে ভেঙে পড়ে।

উমেশ বলেন, ওই সময় শামি আমার সঙ্গে থাকত। যেদিন তার বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগ ওঠে, সেদিন ও খুবই ভেঙে পড়েছিল। শামি আমায় জানিয়েছিল— সব অভিযোগ মেনে নিলেও ম্যাচ গড়াপেটার মতো জঘন্য অপরাধ ও করেনি এবং এটি মানতে ও নারাজ। তিনি আরও বলেন, শামি নিজেকে শেষ করার সিদ্ধান্তও নিয়েছিল। একদিন রাতে ও ১৯ তলার বারান্দা থেকে ঝাঁপ দেওয়ার জন্য দাঁড়িয়েছিল, তখন ঘড়িতে ভোর ৪টা বাজে। আমি জল খাওয়ার জন্য উঠেছিলাম। রান্নাঘরের দিকে যাওয়ার সময় দেখি শামি বারান্দায় দাঁড়িয়ে। আমরা ১৯ তলায় থাকতাম। আমি বুঝতে পেরেছিলাম ওর মধ্যে তখন কি চলছিল। ওই রাতটা শামির জীবনে সবচেয়ে কঠিন রাত ছিল। 

উমেশ বলেন, পরে তদন্তে দেখা গিয়েছিল শামি নির্দোষ। ২০২৩ সালে ভারত বিশ্বকাপ জিতলে শামি যতটা না খুশি হতো, তার চেয়ে অনেক বেশি খুশি হয়েছিল যেদিন জানতে পারে ও নির্দোষ।

উল্লেখ্য, ২০২৩ সালের একদিনের বিশ্বকাপে সর্বোচ্চ ২৪ উইকেট পান মোহাম্মদ শামি। তার পর থেকেই গোড়ালির চোটের কারণে জাতীয় দলের বাইরে তিনি। চোট নিয়েই তিনি বিশ্বকাপে খেলেছিলেন বলেও জানা গেছে। সম্প্রতি একটি ভিডিওতে তাকে অনুশীলন করতে দেখা গেছে। ক্রিকেটপ্রেমীদের আশা— বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজেই ভারতীয় দলে প্রত্যাবর্তন ঘটতে পারে মোহাম্মদ শামির।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম