Logo
Logo
×

খেলা

শ্রীলংকার টি-টোয়েন্টি অধিনায়ক আসালাঙ্কা, দলে ফিরলেন চান্দিমাল-পেরেরা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৪ জুলাই ২০২৪, ১২:২৮ পিএম

শ্রীলংকার টি-টোয়েন্টি অধিনায়ক আসালাঙ্কা, দলে ফিরলেন চান্দিমাল-পেরেরা

ছবি সংগৃহীত

আসন্ন ভারত সিরিজের জন্য ১৬ সদস্যের টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড। ওয়ানিন্দু হাসারাঙ্গার পদত্যাগের কারণে নতুন অধিনায়ক হিসেবে চারিথ আসালাঙ্কাকে বেছে নিয়েছে দেশটি। মঙ্গলবার এক বিবৃতিতে এ ঘোষণা দিয়েছে লংকান বোর্ড। সদ্য সমাপ্ত এলপিএলে (লঙ্কা প্রিমিয়ার লিগ) জাফনা কিংসকে শিরোপা জিতিয়েছেন আসালাঙ্কা।

হতাশার টি-টোয়েন্টি বিশ্বকাপ কাটিয়ে ভারত সিরিজ দিয়ে ফের মাঠে নামছে শ্রীলংকা। গ্রুপপর্ব থেকে বাদ পড়ে বিশ্বকাপে সমর্থকদের মেটাতে পারেনি লংকানরা। হতাশাজনক পারফরম্যান্সের কারণে নেতৃত্ব থেকে সরে দাঁড়ান অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা।  

আগামী ২৭ জুলাই থেকে ঘরের মাঠে ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে শ্রীলংকা।  আর টি-টোয়েন্টি সিরিজের পর ২ আগস্ট থেকে কলম্বোয় শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

গত মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা শ্রীলংকা দল থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথুস সাদিরা সামারাবিক্রমা, দিলশান মাদুশঙ্কা ও ধনঞ্জয়া ডি সিলভা। এছাড়া প্রায় ২ বছর পর দলে ফিরেছেন দিনেশ চান্দিমাল। লংকান প্রিমিয়ার লিগের সদ্য শেষ হওয়া আসরে ব্যাট হাতে ভালো খেলার পুরস্কার পেয়েছেন কুশল পেরেরা। দলে ফিরেছেন এই ওপেনার। আসরে ১৬৯ স্ট্রাইকরেটে ব্যাট করে কুশল করেছেন ২৯৬ রান।  

অন্যদিকে এলপিএলের এবার আসরে ১৬৮.৮২ স্ট্রাইক রেটে ২৮৭ রান করেছেন চান্দিমাল।

আগামী শনিবার ক্যান্ডির পাল্লেকেলেতে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে ভারত-শ্রীলংকা। সিরিজে অংশ নিতে সুর্যকুমার যাদবের নেতৃত্বে ইতোমধ্যে শ্রীলংকায় পৌঁছেছে ভারতীয় দল।  

ভারতের বিপক্ষে শ্রীলংকার টি-টোয়েন্টি দল

চারিথ আসালাঙ্কা (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, কুশল পেরেরা, আভিস্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস, দিনেশ চান্দিমাল, কামিন্দু মেন্ডিস, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুনিত ভেল্লালাগে, মহেশ থিকশানা, চামিন্দু বিক্রমাসিংহে, মাথিশা পাথিরানা, নুয়ান থুসারা, দুষ্মন্ত চামিরা ও বিনুরা ফার্নান্দো।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম