Logo
Logo
×

খেলা

‘রিশাদ এখনো টেস্টের জন্য প্রস্তুত নয়’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৬ জুলাই ২০২৪, ০৬:০৭ পিএম

‘রিশাদ এখনো টেস্টের জন্য প্রস্তুত নয়’

রিশাদ হোসেন। ছবি: সংগৃহীত

আগস্ট-সেপ্টেম্বরে পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টের সিরিজ খেলবে বাংলাদেশ। সে সিরিজকে সামনে রেখে জাতীয় দলের পাইপলাইন পরখ করে দেখা হচ্ছে। অস্ট্রেলিয়ায় চার দিনের ম্যাচ খেলতে যাওয়া এইচপি দলের দিকে যেমন নজর থাকবে, তেমনি চট্টগ্রামে অনুশীলনরত ‘টাইগার্স’দের দিকেও দৃষ্টি রয়েছে।

তবে পাকিস্তানের বিপক্ষে সে সিরিজের বেশ আগেই অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানিয়ে দিলেন, লেগ স্পিনিং অলরাউন্ডার রিশাদ হোসেনকে আপাতত টেস্ট ক্রিকেটের জন্য বিবেচনা করা হচ্ছে না। 

আজ ঢাকায় একটি কুইজের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপে শান্ত বলেছেন, ‘আমার যতটুকু মনে হয়…আমার মনে হয় না এই মুহূর্তে ও (রিশাদ) লাল বলের জন্য পুরোপুরি প্রস্তুত।’

কোটা আন্দোলন নিয়ে শরিফুল-তাওহিদের ফেসবুক স্ট্যাটাস

যদিও রিশাদকে লাল বলের ক্রিকেটে দেখা যাবে কিনা, এই প্রশ্নের সঠিক জবাব জাতীয় দলের নির্বাচকরা দিতে পারবেন বলেও উল্লেখ করেন শান্ত।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বল হাতে দুর্দান্ত পারফর্ম করেছেন লেগ স্পিনার রিশাদ হোসেন। এক্ষেত্রে অনেকেই পাকিস্তানের স্পিন কোচ মুশতাক আহমেদের ভূমিকাকে বড় করে দেখলেও শান্ত স্থানীয় কোচদেরও কৃতিত্ব দিচ্ছেন, ‘খুবই ভালো কাজ করেছেন মুশতাক। রিশাদসহ অন্য স্পিনাররাও উনার সঙ্গে স্বাচ্ছন্দ্যে কাজ করতে পেরেছে। তবে আমি শুধু মুশতাক আহমেদকেই কৃতিত্ব দিতে চাই না। রিশাদ কিন্তু তারও আগে থেকে আমাদের স্থানীয় কোচদের কাছে কোচিং নিচ্ছিল।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম