Logo
Logo
×

খেলা

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বললেন সুইস তারকা 

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৬ জুলাই ২০২৪, ০৫:০১ পিএম

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বললেন সুইস তারকা 

আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নিলেন সুইজারল্যান্ডের তারকা জেরদান শাকিরি। ৩২ বছর বয়সী এই তারকা সুইসদের হয়ে ১৪ বছরের বর্ণময় ক্যারিয়ারে ১২৫টি ম্যাচ খেলেছেন শাকিরি।

এবারের ইউরো কাপে তিনি ২ ম্যাচে তিনি মোট ৭১ মিনিট মাঠে ছিলেন। গ্রুপ পর্বের ম্যাচে স্কটল্যান্ডকে হারিয়েছিল মুরাত ইয়াকিনের দল। সেই ম্যাচের পাশাপাশি কোয়ার্টার ফাইনালে খেলেন ইংল্যান্ডের বিরুদ্ধে। ইংল্যান্ডের কাছে হেরে শেষ আট থেকেই বিদায় নেয় সুইজারল্যান্ড।

লিভারপুলের সাবেক ফরওয়ার্ড শাকিরি এখন খেলেন মেজর লিগ সকারে শিকাগো ফায়ারের হয়ে। দেশের হয়ে তিনি ৩২টি গোল করেছেন। তার মধ্যে দশটি গোল এসেছে বিশ্বকাপে।

বিশ্বকাপের ইতিহাসে ৫০তম হ্যাটট্রিকটি করেছিলেন শাকিরি, হন্ডুরাসের বিরুদ্ধে। ১৯৫৪ সালের বিশ্বকাপে জোসেফ হুগি প্রথম সুইস ফুটবলার হিসেবে হ্যাটট্রিক পেয়েছিলেন। তার কীর্তিই স্পর্শ করেন শাকিরি।

ইউরো কাপ শেষ হতেই ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানোর কথা ঘোষণা করেন শাকিরি। তিনি লিখেছেন, দেশের হয়ে সাতটি টুর্নামেন্টে অনেক গোল, জাতীয় দলের হয়ে ১৪ বছরে অবিস্মরণীয় নানা মুহূর্তের সাক্ষী। তবে এবার সময় হয়েছে জাতীয় দলকে বিদায় জানানোর।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম