Logo
Logo
×

খেলা

‘ক্রিকেট বোর্ডকে ২০০ মিলিয়ন ডলার দিলেও খেলার পরিবর্তন হবে না’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৫ জুলাই ২০২৪, ০৮:৩৩ পিএম

‘ক্রিকেট বোর্ডকে ২০০ মিলিয়ন ডলার দিলেও খেলার পরিবর্তন হবে না’

ক্রিকেটের সবচেয়ে আদি ফরম্যাট হলো টেস্ট। অথচ এই টেস্ট ক্রিকেটের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছেন এই সময়ের তরুণ ক্রিকেটাররা। ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে কাড়ি কাড়ি টাকা থাকার কারণে টেস্টের পরিবর্তে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগের দিকেই ঝুঁকছেন তরুণরা।

এই প্রজন্মের ক্রিকেটারদের অর্থের প্রতি মোহ দেখে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারা আফসোস করে বলেছেন, বিপুল অর্থ দিয়েও এই সমস্যার সমাধান করা সম্ভব নয়। লারা বলেন, ক্রিকেট বোর্ডের ব্যাংক অ্যাকাউন্টে ১০০-২০০ মিলিয়ন ডলার দিলেও খেলার মানের পরিবর্তন হবে না। 

বিবিসির পডকাস্টে লারা বলেছেন, ‘আপনি যদি ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট বোর্ডের ব্যাংক অ্যাকাউন্টে ১শ-২শ মিলিয়ন ডলার দেন, তারপরও কি আমাদের খেলার পরিবর্তন হবে? আমি নিশ্চিত নই। আমাদের যা প্রতিভা আছে, তা কাজে লাগানো হচ্ছে না।’

ওয়েস্ট ইন্ডিজের বর্তমান প্রজন্মের অনেক প্রতিভাবান খেলোয়াড়ই টেস্টের প্রতি আগ্রহী নন। নিকোলাস পুরান, শাই হোপ, শিমরন হেটমায়ারের মত তারকা ক্রিকেটাররা বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি খেলার কারণে টেস্ট খেলতে চান না।

লারা আরও বলেন, ‘শিশুদের জন্য অন্যান্য খেলা এবং বিভিন্ন সুবিধার প্রভাব পড়েছে ক্রিকেটে। আমি এখনো বিশ্বাস করি ওয়েস্ট ইন্ডিজের কর্পোরেটদের এগিয়ে আসা দরকার। তৃণমূলে স্পন্সরদের আকৃষ্ট করার জন্য ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট যথেষ্ট কাজ করেনি। কিন্তু একাডেমি, অন্যান্য বিষয় এবং সুযোগ-সুবিধাগুলো মানসম্মত। আমার মতে, এ বিষয়গুলো খুবই, খুবই গুরুত্বপূর্ণ।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম