Logo
Logo
×

খেলা

১৫ বছরের চুক্তি চান স্কালোনি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৫ জুলাই ২০২৪, ০৫:৫৮ পিএম

১৫ বছরের চুক্তি চান স্কালোনি

আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। ছবি: সংগৃহীত

২০১৮ বিশ্বকাপে আর্জেন্টিনার ভরাডুবির পর টালমাটাল এক সময়ে কোচের দায়িত্ব নিয়েছিলেন লিওনেল স্কালোনি। খাদের কিনারা থেকে টেনে তুলে আর্জেন্টিনাকে বিশ্বচ্যাম্পিয়ন বানিয়েছেন, জিতিয়েছেন ব্যাক-টু- ব্যাক কোপা আমেরিকা শিরোপা। আর্জেন্টিনার সর্বকালের অন্যতম সেরা কোচের তালিকায় জায়গা করে নেওয়া স্কালোনি আরো অনেক বছর জাতীয় দলের সঙ্গে থাকতে চান।

গত বছরের নভেম্বরে ব্রাজিলের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ জয়ের পর হঠাৎ আর্জেন্টিনার কোচের পদ ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন স্কালোনি। জানা যায়, আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সঙ্গে তার সম্পর্কের অবনতি হয়েছে। এমনকি ২০২৪ কোপার ড্র অনুষ্ঠানেও স্কালোনি থাকবেন না বলে শোনা গিয়েছিল। তবে শেষ পর্যন্ত অবশ্য ড্র-তে হাজির হয়েছিলেন তিনি।

সেরা খেলোয়াড় হয়েই ডি মারিয়ার বিদায়

সেই কোপা আমেরিকার শিরোপা জয়ের পর উচ্ছ্বসিত স্কালোনি এবার নিজের ভবিষ্যৎ নিয়ে নতুন বার্তা দিলেন। ফাইনালের পর সংবাদ সম্মেলনে মুখে চওড়া হাসি নিয়ে স্কালোনি বললেন, ‘গত বছর আমার কঠিন সময় গেছে, ভালো অবস্থায় ছিলাম না। আমি এই কথা বলার কারণ, কয়েকমাস যাবৎ অচলাবস্থা ছিল। যখনই আমার কাছে সমস্যা মনে হয়েছে, আমি জানিয়েছি। তবে এখন ভালো আছি, আশা করছি এই পথচলা অব্যাহত থাকবে।’

এরপর খানিকটা মজার ছলেই স্কালোনি যোগ করেন, ‘জাতীয় দলে এখন অনেক এনার্জি দরকার, সত্যিকার অর্থে আমি এটিকে গুরুত্বপূর্ণ বলে মনে করি। আমার সঙ্গে আরও দুই বছরের চুক্তি আছে। প্রেসিডেন্টকে (ক্লদিও তাপিয়া) বলব যে আমার সঙ্গে যেন আরও ১৫ বছরের চুক্তি করেন।’

উল্লেখ্য, মায়ামির হার্ড রক স্টেডিয়ামে এবারের কোপা আমেরিকার ফাইনালে কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বার এই শিরোপা জয় করেছে আর্জেন্টিনা। অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচের ১১২ মিনিটে লাউতারো মার্টিনেজের দেওয়া একমাত্র গোলে শিরোপা উঁচিয়ে ধরে আলবিসেলেস্তেরা। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম