Logo
Logo
×

খেলা

কোপা জয়ের মিশনে আর্জেন্টিনা ও কলম্বিয়ার একাদশে আছেন যারা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৫ জুলাই ২০২৪, ০৬:০০ এএম

কোপা জয়ের মিশনে আর্জেন্টিনা ও কলম্বিয়ার একাদশে আছেন যারা

ছবি: সংগৃহীত

আরও একটি শিরোপা নির্ধারণী মঞ্চে আর্জেন্টিনা। কোপা আমেরিকার ফাইনালে তাদের প্রতিপক্ষ কলম্বিয়া। শিরোপা নির্ধারণী ম্যাচ যে কোনো দলের জন্যই বিশেষ। তবে এই ফাইনালটি আর্জেন্টিনার জন্য আরও একটা কারণে বিশেষ। আনহেল ডি মারিয়া এই ম্যাচ দিয়েই দীর্ঘ ১৬ বছরের ফুটবল অধ্যায়ের ইতি টানতে যাচ্ছেন।

এমন ম্যাচে তাই তাকে শুরুর একাদশে রেখেই পরিকল্পনা সাজিয়েছেন লিওনেল স্কোলোনি। অন্যদিকে কলম্বিয়া ২৩ বছর পর কোপার ফাইনালে উঠেছে। টানা ২৮ ম্যাচ অপরাজিত থাকা কলম্বিয়া এখন শিরোপা জিতে আসরটা শেষ করতে মরিয়া। যেই জন্য সেরা একাদশটাকেই বেছে নিয়েছে তারাও।

এ ম্যাচে স্কালোনি তার ফরম্যাশন সাজিয়েছেন ৪-৪-২। অন্যদিকে ৪-২-৩-১ ফরম্যাশনে কোপার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে আটকে দেওয়ার ছক কষেছেন কলম্বিয়ার আর্জেন্টাইন কোচ নেস্তর লোরেনজো। আর্জেন্টিনার শুরুর একাদশে আক্রমণভাগে মেসির সঙ্গে আছেন জুলিয়ান আলভারেজ ও ডি মারিয়া।

আর্জেন্টিনার শুরুর একাদশ: 

এমিলিয়ানো মার্তিনেজ; গনঞ্জালো মন্টিয়েল, ক্রিস্টিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস তাগলিয়াফিকো; আনহেল ডি মারিয়া, রোদ্রিগো ডি পল, এনজো ফার্নান্দেজ, অ্যালেক্স ম্যাক অ্যালিস্টার; লিওনেল মেসি ও জুলিয়ান আলভারেজ।

কলম্বিয়ার শুরুর একাদশ:
কামিলো ভার্গাস; সান্তিয়াগো আরিয়াস, কার্লোস কুয়েস্তা, দাভিনসন সানচেজ, জোহান মজিকা; রিচার্ড রিয়োস, জেফারসন লেরমা; জন আরিয়াস, জেমস রদ্রিগেজ, লুইস দিয়াস; জন করদোবা।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম