Logo
Logo
×

খেলা

‘ফাইনাল জিতলে মায়ের কাছে উপহার চাইব না’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৪ জুলাই ২০২৪, ০৯:৫৩ পিএম

‘ফাইনাল জিতলে মায়ের কাছে উপহার চাইব না’

লামিনে ইয়ামাল। ছবি: সংগৃহীত

লামিনে ইয়ামাল গতকাল শনিবার নিজের জন্মদিন পালন করেছেন। কিন্তু জন্মদিনের উপহারের জন্য তাকে আরো একটা দিন অপেক্ষা করতে হচ্ছে। আজ ইউরোর ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ইয়ামালের দল স্পেন।

এই ম্যাচ জিতে ইউরোর শিরোপা উঁচিয়ে ধরতে পারলেই তা হবে ইয়ামালের জন্য জন্মদিনের শ্রেষ্ঠ উপহার। ইউরো জিতলেই জন্মদিনের জন্য আর কোনো উপহারের প্রয়োজন নেই তার।

তাই তো ম্যাচের আগে কিশোর ইয়ামাল সরল মনে বললেন, ‘ফাইনাল জিতলে মায়ের কাছে কোনো উপহার চাইব না।’

কোপা আমেরিকা জিতলে কত পাবে আর্জেন্টিনা?

এবারের ইউরো দিয়ে আন্তর্জাতিক ফুটবলের মঞ্চে নিজের জানান দেওয়া ইয়ামাল ফাইনালের আগে প্রশংসায় ভেসেছেন। ফাইনালে স্পেনের প্রতিপক্ষ ইংল্যান্ডের কিংবদন্তি ফুটবলার গ্যারি লিনেকারের কথাই শুনুন, ‘লামিনে ইয়ামাল আমার মাথা ঘুরিয়ে দেয়। এই বয়সে এমন কিছু করা অবিশ্বাস্য। ১৬ বছর বয়সী এমন কাউকে আগে কখনো দেখিনি।’

ইয়ামালের প্রশংসা করতে গিয়ে পেলে-মেসিদের প্রসঙ্গও টেনেছেন লিনেকার, ‘ওয়েইন রুনিকে দেখেছি, সে বিশেষ হলেও এতটা ছিল না। পেলে বিশ্বকাপ ফাইনালে দুটি গোল করলেও বয়স ছিল ১৭। এমনকি মেসিও আন্তর্জাতিকে নিজেকে চিনিয়েছে কৈশোরের শেষভাগে গিয়ে। আমরা যা দেখছি, খুবই বিশেষ কিছু। কতটা বিশেষ, জানতে অপেক্ষা করতে হবে।’

সেই অপেক্ষা আজ রাতেই ফুরাতে পারে। ফাইনালে ইংল্যান্ডকে কাঁদিয়ে স্পেন ইউরো জিতলে ফুটবল রূপকথার অংশ হয়ে যাবেন কিশোর ইয়ামাল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম