Logo
Logo
×

খেলা

দ্বিতীয় সারির দল নিয়েই সিরিজ জিতল ভারত

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৪ জুলাই ২০২৪, ০৯:২১ পিএম

দ্বিতীয় সারির দল নিয়েই সিরিজ জিতল ভারত

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হতে না হতেই জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলতে নামে ভারত। দ্বিতীয় সারির দল নিয়ে খেলা এই সিরিজ নিয়ে খুব একটা আগ্রহ ছিল না ভারতীয় সমর্থকদের। কিন্তু প্রথম ম্যাচে জিম্বাবুয়ের কাছে হেরে যেতেই নড়েচড়ে বসতে হয় তাদের।

অবশ্য সেই হারের পর আর কোনো ‘অঘটন’ ঘটেনি। ভারত হেসেখেলেই বাকি চার ম্যাচ জিতেছে। যার শেষটিতে আজ শুভমান গিলের দল জয় পেয়েছে ৪২ রানে। এই জয়ে ৪-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছেন গিলরা। 

হারারে স্পোর্টস ক্লাব মাঠে সিরিজের শেষ ম্যাচে টস হেরে আগে ব্যাট করে ভারত। সিকান্দার রাজার করা ইনিংসের প্রথম বলেই বিশ্ব রেকর্ড গড়ে ভারত। নো বল এবং ফ্রি হিটে দুই ছক্কায় প্রথম বলেই ১৩ রান পেয়ে যায় তারা, যা কিনা আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ইনিংসের প্রথম বলে সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড।

জয়সওয়ালের ব্যাটে ভারতের বিশ্ব রেকর্ড

সে রেকর্ডের পর অবশ্য কিছুটা খেই হারায় ভারত। ৪০ রানের মধ্যে সাজঘরের পথ ধরেন দলটির তিন ব্যাটসম্যান। সেখান থেকে ভারতকে টেনে তোলেন সাঞ্জু স্যামসন। ৪৫ বলে ১ চার এবং ৪ ছক্কায় ৫৮ রান করেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। 

শেষদিকে শিভম দুবের ১২ বলে ২৬ রানের ক্যামিওতে ৬ উইকেটে ১৬৭ রান পর্যন্ত পৌঁছায় ভারত।

রান তাড়া করতে নেমে ১৮.৩ ওভারের মধ্যে ১২৫ রানে অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে। ২২ রান খরচায় ৪ উইকেট নিয়ে স্বাগতিকদের কোমর ভেঙে দেন মুকেশ কুমার। ২ উইকেট নেন শিভম দুবে। জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান আসে ডিওন মায়ার্সের ব্যাটে। অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচসেরা হয়েছেন দুবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম