Logo
Logo
×

খেলা

নাসিমের পর বাবর রিজওয়ান আফ্রিদিকেও এনওসি দেবে না পিসিবি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৪ জুলাই ২০২৪, ০৪:৪২ পিএম

নাসিমের পর বাবর রিজওয়ান আফ্রিদিকেও এনওসি দেবে না পিসিবি

ইংল্যান্ডের স্বল্পদৈর্ঘ্যের টুর্নামেন্ট দ্য হান্ড্রেডে খেলার অনুমতি পাননি পাকিস্তানের পেসার নাসিম শাহ। এবার দেশটির শীর্ষ তিন ক্রিকেটার বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান এবং শাহিন শাহ আফ্রিদিকেও বিদেশি লিগে খেলার অনাপত্তিপত্র বা এনওসি দিতে রাজি নয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। খবর ইএসপিএনক্রিকইনফোর।

জানা গেছে, আগামী ২৫ জুলাই শুরু হতে যাওয়া কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলার কথা ছিল বাবর, রিজওয়ান এবং শাহিনের। তবে এই তিন খেলোয়াড়ের মাঠের ব্যস্ততা কমিয়ে আনতে তাদের এনওসি দেবে না পিসিবি।

একই কারণে পেসার নাসিম শাহকেও দ্য হান্ড্রেডে অংশ নেওয়ার অনুমতি দেয়নি বোর্ড।

নাসিম শাহকে হান্ড্রেডে খেলতে দেবে না পাকিস্তান

আগামী ২১ আগস্ট বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে শুরু হবে পাকিস্তানের ব্যস্ত ক্রিকেট মৌসুম। সেজন্য জাতীয় দলের ক্রিকেটারদের নিবিড় অনুশীলনের ব্যবস্থা করতে চায় পিসিবি। 

পাকিস্তান অবশ্য ১২ ক্রিকেটারকে লংকা প্রিমিয়ার লিগ (এলপিএল) সহ বিভিন্ন বিদেশি লিগে খেলার অনুমতি দিয়েছে। তবে যেসব ক্রিকেটাররা তিন ফরম্যাটে নিয়মিত তাদের আপাতত বিদেশি লিগগুলোতে খেলতে দেওয়ার পরিকল্পনা নেই পিসিবির।

উল্লেখ্য, গত বছর ক্রিকেটারদের সঙ্গে বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে শর্ত ছিল যে- চুক্তিভুক্ত ক্রিকেটাররা বছরে সর্বোচ্চ দুটি বিদেশি টি-টোয়েন্টি লিগে খেলতে পারবেন। তবে এক্ষেত্রে সে টুর্নামেন্টগুলোর সময় কোনো আন্তর্জাতিক সিরিজ থাকলে আগে জাতীয় দলের খেলাকে প্রাধান্য দিতে হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম