Logo
Logo
×

খেলা

ইংল্যান্ড জিতলে কত কোটি টাকা পাবেন সাউথগেট

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৩ জুলাই ২০২৪, ০৭:৫৯ পিএম

ইংল্যান্ড জিতলে কত কোটি টাকা পাবেন সাউথগেট

ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট। ছবি: সংগৃহীত

ইউরো টুর্নামেন্ট জুড়ে খেলার ধরনের জন্য ইংল্যান্ড সমর্থকদের চক্ষুশূল ছিলেন কোচ গ্যারেথ সাউথগেট। কিন্তু নিন্দুকদের মুখ বন্ধ করে টানা দ্বিতীয়বারের মতো ইংল্যান্ডকে ইউরোর ফাইনালে তুলেছেন এই কোচ। এবার শোনা যাচ্ছে, যদি ফাইনালে বিজয়ী হয় ইংল্যান্ড তাহলে মোটা অঙ্কের আর্থিক পুরস্কার পাবেন তিনি।

ফাইনালের আগে খেলোয়াড় এবং কোচিং স্টাফদের উজ্জীবিত করতে লোভনীয় অর্থ পুরস্কারের ঘোষণা দিয়েছে ইংল্যান্ড এবং স্পেনের ফুটবল কর্তৃপক্ষ। ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মিরর জানিয়েছে, ইংল্যান্ডকে ইউরো জেতাতে পারলে ৪ মিলিয়ন পাউন্ড বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬১ কোটি টাকা পাবেন সাউথগেট, যা কিনা স্পেন কোচ লুইস দে লা ফুয়েন্তের বোনাসের প্রায় ১০ গুণ বেশি।

ইংল্যান্ড ইউরো জিতলে কেইন-বেলিংহ্যামরাও মোটা অঙ্কের বোনাস পাবেন। ইংল্যান্ডের ইউরো স্কোয়াডের প্রত্যেক ফুটবলার ৩ লাখ ৬৯ হাজার পাউন্ড বা ৫ কোটি ৬২ লাখ টাকা করে পাবেন। এছাড়া উয়েফার অফিসিয়াল প্রাইজমানিরও একটা অংশ পাবেন তারা।

কোপা ফাইনালের দিন কলম্বিয়ায় সাধারণ ছুটি

অন্যদিকে, চ্যাম্পিয়ন হলে উয়েফার অফিসিয়াল প্রাইজমানির প্রায় ৪০ শতাংশ ফুটবলারদের মধ্যে ভাগ করে দেবে স্পেন। চ্যাম্পিয়ন দল উয়েফার কাছ থেকে পাবে প্রায় ৩৬৫ কোটি টাকা।

আর চ্যাম্পিয়ন হতে পারলে রদ্রি-ইয়ামালদের বোনাস হিসেবে প্রায় ৪ কোটি ৬৭ লাখ টাকা করে দেবে স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশন। অধিনায়ক আলভারো মোরাতা সহ দলের সিনিয়র সদস্যদের সঙ্গে আলোচনা করে বোনাসের পরিমাণ নির্ধারণ করেছে স্প্যানিশ ফুটবল কর্তৃপক্ষ।

উল্লেখ্য, আগামী সোমবার (১৫ জুলাই) বাংলাদেশ সময় রাত ১টায় বার্লিনের অলিম্পিয়া স্টাডিওনে ইউরোপীয় শ্রেষ্ঠত্বের মুকুট পরতে লড়বে স্পেন এবং ইংল্যান্ড।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম